রেকর্ড হ্যাটট্রিকে রোনালদোর ডাবল সেঞ্চুরি (ভিডিও)

স্প্যানিশ লা লিগার ইতিহাসে শনিবার রাতের আগে ২২টি করে হ্যাটট্রিক নিয়ে শীর্ষে ছিলেন তেলমো জারা, আলফ্রেডো ডি স্টেফানো ও ক্রিস্টিয়ানো রোনালদো।

শনিবার সেল্টা ভিগোর বিপক্ষে হ্যাটট্রিক করেন রোনালদো। আর এই হ্যাটট্রিকের মধ্য দিয়ে তিনি ছাড়িয়ে যান সবাইকে। লা লিগার ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ হ্যাটট্রিককারীর নাম এখন ক্রিস্টিয়ানো রোনালদো। লা লিগায় ১০ মৌসুম খেলে লিওনেল মেসি করেছেন ২০টি হ্যাটট্রিক। অন্যদিকে মাত্র ৫ মৌসুম খেলে রোনালদোর ঝুলিতে রয়েছে ২৩টি হ্যাটট্রিক।

রোনালদোর করা শনিবারের হ্যাটট্রিকটি যেন তেন হ্যাটট্রিক নয়। এই হ্যাটট্রিকে ভর করে রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় ২০০ গোল করার মাইলফলক স্পর্শ করেছেন। এই গোল করতে তিনি ১৭৮ ম্যাচ খেলেছেন। এখানেও রয়েছে রেকর্ডের ছোঁয়া। লা লিগার ইতিহাসে সবচেয়ে কম ম্যাচ খেলে ২০০ গোল করার রেকর্ড গড়েছেন এই পর্তুগীজ তারকা।

পাশাপাশি রিয়ালের হয়ে চলতি মৌসুমে মাত্র ১৩ ম্যাচে মাঠে নেমে ২৩ গোল করার নতুন এক নজির স্থাপন করেছেন। ২৩ গোল নিয়ে চলতি মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতার আসনে আছেন তিনি। ১১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন নেইমার দ্য সিলভা। আর ১০ গোল নিয়ে লিওনেল মেসি রয়েছেন তৃতীয় স্থানে।

সেল্টা ভিগোর বিপক্ষে শনিবার ম্যাচের ৩৬, ৬৫ ও ৮১ মিনিটে তিনটি গোল করেন রিয়াল মাদ্রিদের মধ্যমণি। আর রিয়াল মাদ্রিদ জয় পেয়েছে ৩-০ গোলের ব্যবধানে।

লা লিগার সর্বোচ্চ হ্যাটট্রিককারী:
নাম হ্যাটট্রিক সংখা
১. ক্রিস্টিয়ানো রোনালদো ২৩টি
২. আলফ্রেডো ডি স্টেফানো ২২টি
২. তেলমো জারা ২২টি
৩. লিওনেল মেসি ২০টি
৪. এডমুন্ডো সুুয়ারেজ ১৯টি
৫. সিজার রদ্রিগুয়েজ ১৬

রোনালদোর ২৩তম হ্যাটট্রিকের ভিডিও:

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=zaE5qlZurjQ



মন্তব্য চালু নেই