রুবেলকে বল না দেয়ায় সমালোচনা

ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত শুরুর পর শেষ দিকেও বোলিংয়ে দারুণ সফল ছিলেন রুবেল হোসেন। অথচ শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ কয়েকটি ওভার এই দ্রুতগতির বোলারের হাতে বল তুলে দেননি সাকিব আল হাসান। যা নিয়ে সমর্থকদের মধ্যে বিরাজ করছে চাপা উত্তেজনা ও ক্ষোভ। অনেকের মতে, রুবেল আসলে হয়তো ম্যাচের দিক পরিবর্তনও হতে পারত। কারো কারো অভিমত, সাকিব আসলে বোলার সঠিক সময়ে ব্যবহার করতে পারেনি।
ইনজুরির কারণে মাশরাফি বিন মর্তুজার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব বর্তায় সাকিবের কাঁধে। যদিও ম্যাচের শুরুতে কন্ডিশনের হিসাব পাল্টে দিয়ে সাহসী নেতার মতোই দলকে পরিচালনা করলেন তিনি। কিন্তু রুবেলের দুটি ওভার থাকার পরও কেন তাকে ব্যবহার করলেন না, এটি এখন বড় এক প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।
যদিও ব্রেন্ডন ম্যাককালামের দলের বিপক্ষে শুরুতেই রুবেলের বলে গাপটিলকে এলবিডব্লু র জোরালো আবেদন ছিল। কিন্তু আম্পায়ার আউট না দেয়ার পর রিভিউ নেন সাকিব। আগের ম্যাচে ৪৯তম ওভারে দুর্দান্ত দুই ডেলিভারিতে ইংল্যান্ড বধ করেছিলেন রুবেল। নিউজিল্যান্ডের বিপক্ষেও ভালো বল করেছেন এই ডানহাতি পেসার। তবে শেষদিকে দুই ওভার থাকতেও কেন তাকে বোলিংয়ে আনেনি সাকিব। ম্যাচের শেষ দুই ওভারে দরকার ছিল ১১ রান।
অথচ ৪৯তম ওভারে সাকিবের প্রথম পাঁচ বলেই জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। ম্যাচ হারলে ৫৫ রানে চার উইকেট নিয়ে বিশ্বকাপে সেরা বোলিং করেছেন সাকিব। আর তাই ম্যাচ শেষে সাকিব বলেন, ‘শুরুতে আমাদের আরও কিছু উইকেট নেয়ার দরকার ছিল। কিন্তু ওরা দ্রুত অনেক রান করে ফেলে। তাই কাজটা আমাদের জন্য কঠিন হয়ে যায়। এছাড়া আমরা আজ (শুক্রবার) একজন বোলার কম নিয়ে খেলেছি।’



মন্তব্য চালু নেই