রায়ে হতাশ রাজীবের বাবা

ব্লগার রাজীব হত্যা মামলায় নিম্ন আদালতের রায় বহাল থাকায় হতাশা প্রকাশ করেছেন তার বাবা ডা. মো. নাজিম উদ্দিন।

রোববার এই হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষ হয়েছে। এতে আসামিদের আপিল খারিজ করে দিয়ে নিম্ন আদালতের দেয়া দু’জনের মৃত্যুদণ্ডের আদেশ বহাল রাখা হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দু’জন হলেন- নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত ছাত্র রেদোয়ানুল আজাদ রানা (পলাতক) ও ফয়সাল বিন নাঈম ওরফে দীপ।

রোববার হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

রায় ঘোষণার পর রাজীবের বাবা বলেন, সমাজে যে বিচারহীনতার সংস্কৃতি ছিল সেটাই রইল, সরকার বলে জঙ্গিদমনে জিরো টলারেন্স। আদালতে তার বাস্তবায়ন নেই। আমি হতাশ এ রায়ে।

ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড বহাল রেখে হাইকোর্টে অন্যান্য আসামিদের সাজা না বাড়ায় রায় প্রত্যাখ্যানও করেছন রাজীবের বাবা ডাক্তার মো. নাজিম উদ্দিন।

ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড দিয়ে বিচারিক আদালতের হাইকোর্টে বহাল রাখার পর তিনি বলেন, আমি এই রায় প্রত্যাখ্যান করলাম। যারা আমার সন্তানকে হত্যা করেছে তারা প্রমাণিত সন্ত্রাসী, শিক্ষিত সন্ত্রাসী। কিন্তু তাদের সর্বোচ্চ সাজা হয়নি। জঙ্গিদের যদি সর্বোচ্চ সাজা না দেয়া হয় তাহলে আপনি বুঝতে পারেন সমাজের কী অবস্থা।

তিনি আরও বলেন, সরকার বলে, তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে, জঙ্গিদের বিরুদ্ধে জিরো টলারেন্স। আমরা ওদেরকে ছাড় দেব না। এদেশের সরকার জঙ্গি দমনে বদ্ধপরিকর। কিন্তু আদালতে এসে তার প্রমাণ পায়নি।

রায়ের বিরুদ্ধে আপিল করবেন কি না সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, আমার যতটুকু সুযোগ আছে সেটুকু করবো।



মন্তব্য চালু নেই