রাস্তায় পড়ে দুর্ঘটনায় আহত ব্যক্তি, পাশ কাটিয়ে বেরিয়ে গেল মন্ত্রীর গাড়ি

রাস্তায় পড়ে রয়েছেন দুর্ঘটনায় আহত ব্যক্তি। আর তাকে সাহায্য করা দূরে থাক, গাড়ি না থামিয়ে দিব্যি বেরিয়ে গেলেন রাজ্যের গুরুত্বপূর্ণ এক মন্ত্রী। আর সেই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই সমাজের বিভিন্ন মহল থেকে শুরু হয়েছে সমালোচনা।

অমানবিক এই ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানায়। রাজ্যের পর্যটন এবং আদিবাসী উন্নয়ন মন্ত্রী আজমীরা চাণ্ডুলালের বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ উঠেছে। সর্বভারতীয় ইংরেজি দৈনিক হিন্দুস্তান টাইমসে প্রকাশিত খবর অনুযায়ী, গত সোমবার এই ঘটনাটি ঘটেছে। মোটর সাইকেল চড়ে স্থানীয় রামাপ্পা মন্দিরে যাওয়ার সময়ে তাদুরি মধুসূদন চারি নামে ৩০ বছর বয়সি এক যুবককে ধাক্কা মারে একটি ছোট ট্রাক। মোটরসাইকেলের পিছনের আসনে বসে থাকা দু’জন বেঁচে গেলেও ঘটনাস্থলেই মৃত্যু হয় চারি নামে ওই যুবকের।

দুর্ঘটনার পরেই স্থানীয় মানুষ আহতদের উদ্ধারে জড়ো হন। তাঁরা যখন আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য একটি গাড়ির খোঁজ করছেন, সেই সময়েই মন্ত্রীর গাড়ির কনভয় ঘটনাস্থল দিয়ে বেরিয়ে যায়। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে থামেনি মন্ত্রী বা তাঁর কনভয়ে থাকা কোনও গাড়ি। আর সেই ছবি ক্যামেরাবন্দি হয়ে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিতর্ক। একজন মন্ত্রী কীভাবে এমন অমানবিক এবং অসংবেদনশীল হতে পারেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

কিন্ত কেন এমন আচরণ করলেন ওই মন্ত্রী? ইংরেজি ওই দৈনিককে আজমীরা চাণ্ডুলাল দাবি করেছেন, তিনি সেই সময়ে তাঁর এক আত্মীয়কে দেখতে যাচ্ছিলেন। ব্যস্ত থাকার কারণেই ইচ্ছা থাকলেও তিনি থামতে পারেননি।

মন্ত্রীর দাবি, তাঁর ওই আত্মীয়ের শারীরিক অবস্থা অত্যন্ত সঙ্কটজনক ছিল। তাই ফোন পেয়েই তিনি দ্রুত সেখানে পৌঁছনোর চেষ্টা করছিলেন। মন্ত্রী আরও বলেছেন, তাঁর নিজের বিধানসভা এলাকার মানুষের প্রতি তিনি মোটেই অমানবিক আচরণ করতে চাননি। বরং বাধ্য হয়েই দুর্ঘটনাগ্রস্তদের সাহায্য না করে তাঁকে বেরিয়ে যেতে হয়।



মন্তব্য চালু নেই