রামেক থেকে ১৪ দালাল আটক

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) থেকে পাঁচজন নারীসহ মোট ১৪ দালালকে আটক করেছে র‌্যাব। বুধবার দুপুর থেকে হাসপাতাল এলাকায় অভিযান চালায় র‌্যাব। একই দিনে সন্ধ্যায় আটক ব্যক্তিদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার সিনিয়র এএসপি মির্জা গোলাম সারোয়ার জানান, দালালরা হাসপাতালে অবস্থান নিয়ে দীর্ঘদিন ধরে রোগীদের ভুল বুঝিয়ে বিভিন্ন ক্লিনিক ও ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার কাজ করে আসছিলো। খবর পেয়ে বুধবার দুপুর থেকে হাসপাতাল এলাকায় র‌্যাব সদস্যরা অভিযান শুরু করে। অভিযানে রাজশাহীর নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, এসময় হাসপাতালের গেট থেকে ২৫টি মাইক্রোবাস জব্দ করা হয়। এগুলোতে অ্যাম্বুলেন্সের স্টিকার লাগিয়ে ব্যবহার করা হলেও অক্সিজেন এবং অন্যান্য সুবিধা ছিলো না।

এ সময় ২৫টি মাইক্রোবাস মালিকদের কাছে থেকে ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রট আমিনুল ইসলাম।

এদিকে দু’টি মোটরসাইকেলে তিনজন করে চড়ায় তাদের দুইশ টাকা করে জরিমানা করা হয়। হাসপাতালের ভিতরে ধূমপান করায় পাঁচজনের কাছ থেকে ৫০০ জরিমানা আদায় করা হয়।

একইসঙ্গে হাসপাতালের গেট দখল করে ফলের দোকান নির্মাণ করায় দুই ব্যবসায়ীর কাছ থেকে দুই হাজার টাকা করে জরিমানা আদায় করে দোকান উচ্ছেদ করা হয়।



মন্তব্য চালু নেই