রাবির দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে মানববন্ধন

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের দুই শিক্ষার্থীকে স্থানীয় যুবলীগ কর্মীদের মারধরের প্রতিবাদে দ্বিতীয় দিনেও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়ে স্থানীয়দের প্রভাব নেই। অথচ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মত ক্যাম্পাসে মারধর, ল্যাপটপ কেড়ে নেওয়া, ছিনতাই এমনকি হত্যার ঘটনা ঘটাচ্ছে স্থানীয়রা। আমরা ন্যায় বিচার চাই এবং এসব স্থানীয় নরপশুদের আমরা দৃষ্টান্তমুলক শাস্তি চাই।’

তারা আরো বলেন, আমাদের এখানে কোন নিরাপত্তা নেই। ফলে অনেক শিক্ষার্থী স্থানীয়দের কাছে নির্যাতিত হয়ে থাকে। আমরা এখানে এসেছি লেখাপড়া করতে নির্যাতিত হওয়ার জন্যে নয়। আমাদের দেখভাল করার দায়িত্ব প্রশাসনের কিন্তু তারা নির্বিকার।

প্রসঙ্গত, মারধরের শিকার শিক্ষার্থীরা হলেন-বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের পলাশ ও সুজনকে রাত ৯টার দিকে মির্জাপুর থেকে বিনোদপুরে আসছিলেন। এসময় স্থানীয় যুবলীগের কার্যালয় থেকে কয়েকজন নেতা-কর্মী বের হয়ে কোন কারণ ছাড়াই তাদের চড়-থাপ্পর ও কিল-ঘুষি দিতে মারতে থাকে।



মন্তব্য চালু নেই