রাবিতে শিক্ষার্থীকে মারধর করলেন ছাত্রলীগ নেতা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হলের সিট দখলকে কেন্দ্র করে আসলাম হোসেন নামে এক শিক্ষার্থীকে মারধর করেছেন ছাত্রলীগের এক নেতা। গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেরে-ই-বাংলা ফজলুল হক হলে এ ঘটনা ঘটে। এনিয়ে ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সম্প্রতি হলের ২১৪ নম্বর কক্ষের একটি সিটে এক শিক্ষার্থীকে তোলেন রাবি ছাত্রলীগের যুগ্মসম্পাদক মুজাহিদুল ইসলাম হিমু। পাশের ২১৬ নম্বর কক্ষে থাকা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আসলাম হিমুর তোলা শিক্ষার্থীকে সিটটি ছেড়ে দিতে বলেন। এনিয়ে শনিবার দুপুর ২টার দিকে হিমু ও আসলামের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে হিমু আসলামকে মারধর করেন।

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাইদুল ইসলাম রুবেল, রাবি শাখার যুগ্ম-সম্পাদক মাহাবুবুর রহমান পলাশ ও সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ কৌশিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন।
এ সময় হিমুর পক্ষ নিয়ে রাবি ছাত্রলীগের সহ-সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ৮-১০জন নেতাকর্মী নিয়ে হলে প্রবেশ করলে দুইপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আসলাম হোসেন জানান, ওই সিটে আমার পরিচিত এক শিক্ষার্থীকে তুলে দেয়ার জন্য অনেক আগে থেকেই হলে বলে রেখেছিলাম। কিন্তু হিমু জোর করে অন্য শিক্ষার্থীকে তুলে দিয়েছে। এর প্রতিবাদ করায় আমাকে মারধর করা হয়েছে। তবে মুজাহিদুল ইসলাম হিমু বলেন, বিষয়টি সমাধান হয়ে গেছে। এটি নিয়ে আর কোনো কথা বলতে চাচ্ছি না।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাইদুল ইসলাম রুবেল জানান, সামান্য ভুল বোঝাবুঝি থেকে এ ঘটনার সৃষ্টি। বিষয়টি সঙ্গে সঙ্গেই মীমাংসা করে দেয়া হয়েছে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই