রাবিতে ‘ইচ্ছে’র তিনবছরপূর্তি উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্যাপিত হলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইচ্ছে’র তিনবছরপূর্তি উৎসব। বৃহস্পতিবার সংগঠনটি পথ শিশুদের নতুন পোশাক, খাবার বিতরণ, খেলাধূলা ও বিনোদনমূলক অনুুষ্ঠানের আয়োজন করে।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের পুরনো ফোকলোর চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে প্যারিস রোড প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক অমিতাভ কুমার হালদার, এএইচএম রাশেদুন্নবী, পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. নজরুল ইসলাম ম-ল, সংগঠনের সভাপতি দেবশ্রী ম-লসহ অন্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান বলেন, ‘এটি একটি ক্ষুদ্র প্রয়াস হলেও এর তাৎপর্য অনেক। সমাজের প্রতি আমাদের যে দায়বদ্ধতা আছে, সেই কাজটি ‘ইচ্ছে’ পূরণ করছে।’

প্রসঙ্গত, ২০১২ সালের ২ ডিসেম্বর প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আশেপাশের এলাকার সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছে। স্বেচ্ছাসেবী এই সংগঠন এসব পথ শিশুদের পাঠদান থেকে শুরু করে অন্যান্য সহযোগিতা করে থাকে।

সংগঠনের সভাপতি দেবশ্রী ম-ল বলেন, নিজেদের মেধা ও শ্রম দিয়ে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী তাদের ইচ্ছেশক্তিকে কাজে লাগিয়ে এ ধরনের কাজে যুক্ত হয়েছে। আমারা কোনো ধরনের আর্থিক সহযোগিতা ছাড়াই বিশেষ দিনগুলোতে ক্যাম্পাসে ফুল বিক্রি করে এ কাজের অর্থায়ন করে থাকি। সংগঠনটিকে ভবিষ্যতে আরও বহুদূর এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য।’



মন্তব্য চালু নেই