রাতে রাজধানীতে ছয় গাড়িতে আগুন

হরতালের প্রথম দিনে রোববার রাতে রাজধানীতে ছয়টি গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

তবে এসব ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে পেট্রোল বোমা ছুড়ে পালানোর সময় পুলিশ এক যুবদল নেতাকে গুলি করার পর আটক করেছে।

রোববার রাত পৌনে ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে এসব ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কন্টোল রুমের অফিসার ভজন সরকার আগুন দেওয়ার বিষয় নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত ৮টার দিকে রাজধানীর নিউমার্কেট এলাকায় বলাকা সিনেমা হলের সামনে আজিমপুর থেকে গাজীপুরগামী ভিআইপি পরিবহনের একটি বাসে পেট্রলবোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় পালানোর চেষ্টাকালে পুলিশের গুলিতে আব্দুর রাজ্জাক নামে এক যুবদল নেতা আহত হয়েছে।

এর কিছুক্ষণ পর সাড়ে ৮টার দিকে বাড্ডা নতুন বাজার এলাকায় ফাল্গুন পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে কোনো হতাহতের খবর জানাতে পারেননি বাড্ডা থানা পুলিশের ওসি আব্দুল জলিল।
প্রায় একই সময় মতিঝিলে মধুমিতা হলের সামনে সায়েদাবাদ থেকে গাজীপুরগামী বলাকা পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে কেউ হতাহত হয়নি।

এর আগে রাত পৌনে ৮টার দিকে রাজধানীর সিএমএম কোর্টের সামনে সদরঘাট থেকে মিরপুরগামী ইউনাইটেড পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। গাড়ীর চালক লাফ দিয়ে নামায় গাড়ীটি চলতে চলতে সোনালী ব্যাংক ভবনের নীচ তলায় একটি দোকানে ঢুকে যায়। সেখানেও আগুন ধরে যায়। পরে মার্কেটের লোকজন এসে বাসটির পেছনে ধরে টেনে রাস্তায় বের করেন। ফায়ার সার্ভিসের কর্মিরা এসে আগুন নিভিয়ে ফেলে। ততক্ষণে বাসটি সম্পূর্ণ পুড়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান কোতোয়ালী থানার এসআই রবিউল ইসলাম।
প্রায় একই সময়ে ভাটারা থানাধীন নতুন বাজার এলাকায় অনাবিল পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা আগুন দেয়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এ ছাড়া পরিবাগ এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে যাত্রীরা দ্রুত নেমে যাওয়ায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গাড়ি নাম নিশ্চিত করে বলতে পারেনি কলাবাগান থানা পুলিশ।



মন্তব্য চালু নেই