‘রাতের আঁধারে বিভিন্ন পায়তারা করছে বিএনপি’

পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে সাড়া না পেয়ে বিএনপি রাতের আঁধারে বিভিন্ন পায়তারা করছে।

তিনি বলেন, সরকারি চাকুরে যারা তাদের একটা আরচণবিধি আছে। তারা বিএনপি চেয়ারপারসনের সঙ্গে যে বৈঠক করেছেন, তা যদি আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বিরোধীদলে থাকাকালে তার সঙ্গে হতো সেটাও আচরণবিধি লংঘন হতো।

রোববার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা ময়নামতি সেনানিবাস এলাকায় মহাসড়ক পরিদর্শনে এসে সেতু মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া অফিসিয়ালি বিরোধীদলের নেত্রী নন, যেহেতু সংসদে তিনি এখন নেই। তার সঙ্গে রাতের বেলা এসব বৈঠক আমার কাছে সঠিক মনে হয়নি। আমার মনে হয় বিএনপির মধ্যে একটা হতাশা কাজ করছে। বার বার আন্দোলনের ডাক দিচ্ছে, কিন্তু সাড়া পাচ্ছে না। হয়তো আন্দোলনে সাড়া না পেয়ে তারা রাতের আঁধারে বিভিন্ন পায়তারা করছে, যা শুভ লক্ষণ নয়।

তিনি আরো বলেন, এ মুহূর্তে আন্দোলন নিয়ে সরকারের কোন মাথা ব্যথা নেই। তবে সরকারের বিরুদ্ধে এখন চক্রান্তমূলক তৎপরতা আছে। যেমন আন্তর্জাতিক উগ্রবাদী এবং তাদের এদেশীয় দোসররাও সক্রিয়। এ ব্যাপারে সরকারও সজাগ রয়েছে। আমরা বিশ্বাস করি জনগণ আমাদের সহযোগিতা করবে, তারা সহিংসতা চায় না, টেররিজম চায় না, নাশকতা চায়না।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের আরও বলেন, যদি তারা জনগণকে নিয়ে আন্দোলন করতে পারেন তাহলে সেটা ভিন্ন কথা। কিন্তু সহিংস পরিস্থিতি দেশের মানুষের কাম্য নয়। সহিংসতা তাদের (বিএনপিকে) বিপদজনক ভুলের দিকে ঠেলে দেবে।

মন্ত্রীর উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত মহাসড়কে চলাচলকারী ব্যাটারি চালিত পাঁচটি অটোবাইককে জরিমানা করেন। এসময় কুমিল্লা জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল, কুমিল্লা পুলিশ সুপার টুটুল চক্রবর্তী এবং সড়ক ও জনপথের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই