উপজেলা ছাত্রলীগের কমিটি নিয়ে চরম গ্রুপিং ও ও কয়েক দফায় সংঘর্ষ

রাজাপুর ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারিসহ ২৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ॥ গ্রেফতার ১

ঝালকাঠির রাজাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি নিয়ে চরম গ্রুপিং ও কয়েক দফায় সংঘর্ষে ছাত্রলীগ নেতা ছাত্রলীগ নেতা মোঃ সাইফুজ্জামান রুবেলের ওপর হামলার ঘটনায় নব গঠিত উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আহসান হাবীব রুবেল ও সেক্রেটারি আব্দুল্লাহ আল হাসান বাপ্পি মৃধাসহ ৮ জনের নাম উল্লেখসহ ২৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা মামলা দায়ের হয়েছে।

শুক্রবার গভীর রাতে আহত রুবেলের চাচাতো ভাই মোঃ রিপন হোসেন বাদি হয়ে এ মামলা দায়ের করলে রাতেই পুলিশ এ মামলার আসামী উপজেলার সাতুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর হোসেন (৩৫) কে গ্রেফতার করেছে।

রাজাপুর থানার ওসি মাসুদুজ্জামান জানান, নতুন ঘোষণাকৃত কমিটির নেতাকর্মীরা গত শুক্রবার বিকেলে আনন্দ মিছিল বের করলে কমিটি নিয়ে দ্বন্দ্বে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও ছাত্রলীগ নেতা মোঃ সাইফুজ্জামান রুবেলকে ধারালো অস্ত্র দিয়ে জখমের ঘটনা ঘটে। এতে রুবেলের প্রচুর রক্ষক্ষরণ হয়। এ সময় আরও ৫ নেতাকর্মী আহত হয়। আহত রুবেলকে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রথমে বরিশাল শেবাচিম হাসপাতাল ও সেখান থেকে রাতেই উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়েছে।

রুবেলের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে উপজেলা ছাত্রলীগের একাংশ বিক্ষোভ সমাবেশ করেছে। শনিবার বিকেলে উপজেলার শহরে বিক্ষোভ মিছিল শেষে থানার সামনের চত্ত্বরে সমাবেশ করা হয়েছে। সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগ নেতা দেবাশীষ গড়ামী দেবু, দিদারুল আলম খান দিদার, আ’লীগ নেতা জালাল আহম্মেদ, মজিবুর রহমান ফকির ও মোঃ বাবু হোসেন প্রমুখ। বক্তারা হামলাকরাীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার দাবি জানান। কোন্দলের কারনে রাজাপুর ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

রাজাপুর থানার ওসি মাসুদুজ্জামান জানান, ‘দুই গ্রুপের সংঘর্ষের পর পরিস্থিতি ও অনাকাঙ্খিত ঘটনা নিয়ন্ত্রনে রাজাপুরে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।’ মামলার অন্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, গতবছর ১২ অক্টোবর দেবাশীষ গড়ামী দেবু কে সভাপতি, দিদারুল আলম খান দিদার কে সেক্রেটারি ও মোঃ সাইফুজ্জামান রুবেল কে সাংগঠনিক সম্পাদক করে রাজাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর পরেই ছাত্রলীগ বড় একটি অংশের বিক্ষোভ-প্রতিবাদের মুখে দু’গ্রুপে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়লে। এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রনে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত সহ সকল কার্যক্রম স্থগিত করে দেন।

পরে গত ১২ জানুয়ারী জেলা ছাত্রলীগের পক্ষ থেকে পুনরায় মোঃ আহসান হাবীব রুবেলকে সভাপতি, আব্দুল্লাহ আল হাসান বাপ্পি মৃধাকে সেক্রেটারি ও মোঃ সাইফুজ্জামান রুবেল কে সাংগঠনিক সম্পাদক করে ১১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।



মন্তব্য চালু নেই