রাজশাহীতে ৬ মাসে ৭৫ জনের আত্মহত্যা

হতাশা, পারিবারিক ক্ষোভ, ও সামাজিক টানাপোড়েন এবং নৈতিক অবক্ষয় ছাড়াও প্রেমঘাটত কারণেসহ বিভিন্ন কারণে রাজশাহীতে আত্মহত্যার ঘটনা বেড়ে চলেছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আত্মহত্যার চেষ্টা করে গুরুতর অবস্থায় ভর্তি হচ্ছেন প্রতিনিয়ত মানুষ।

রামেক হাসপাতালে গত ছায় মাসে বিভিন্ন কারণ আত্মহত্যার চেষ্টা আহত ভর্তি হচ্ছেন ৭৫জন নারী ও পুরুষ। এর মধ্যে ৭০ জন বিষপানে এবং ৫ জন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

২০১৪ সালের নভেম্বরে ৯জন, ডিসেম্বরে ১৭ জন, ২০১৫ সালের জানুয়ারীতে ১৫ জন, ফেব্রুয়ারীতে ৮জন, মার্চে ১১জন, এপ্রিলে ৯জন এবং চলতি মে মাসে ১৯ তারিখ পর্যন্ত ৬জন বিভিন্ন কারণে আত্মহত্যা করেছেন। রামেক হাসপাতালের তথ্য কেন্দ্রর ইনচার্জ নাজিম উদ্দীন এ তথ্য নিশ্চত করেছেন।

এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বেশীর ভাগই। আর বাকীরা হাসপাতালে চিকিৎসা নিয়ে থাকেন। বর্তমানেও হাসপাতালে শতাধিক ঐ রকম রোগী ভর্তি রয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এ বিষয়ে রামেক হাসপাতালের জরুরী বিভাগের একজন (ইএমও) ইমারজেন্সী মেডিকেল অফিসার জানান, ছাত্র-ছাত্রীরা ঘুমের ট্যাবেলেট খেয়ে, বিভিন্ন ধরণের কীটনাশক ও গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করে। আর এখানে যত দ্রুত নিয়ে আসা হয় তত রোগীর বাঁচার সম্ভাবনা থাকে। অনেক সময় দেরীতে নিয়ে আসা হয় ফলে অনেক রোগীকে বাঁচানো যায় না।



মন্তব্য চালু নেই