রাজশাহীতে জামায়াতের সাংগঠনিক সম্পাদকসহ গ্রেপ্তার ৩

রাজশাহীতে পুলিশের পৃথক অভিযানে জামায়াতের ৩ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার মধ্যরাত থেকে রোববার দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, নগরীর শাহ মখদুম থানা জামায়াতের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহিলা পলেটেকনিকের শিক্ষক জফিরুল ইসলাম (৩৭), নওহাটা পৌর জামায়াতের আমির রফিকুল ইসলাম বকুল (৫০) এবং জামায়াত নেতা রোকন আজিজুল হক ওরফে জঙ্গি আজিজুল (৫০)।

গ্রেপ্তারের সময় তাদের কাছে জামায়াতের গোপন বৈঠকের নথি, বিপুলসংখ্যক জিহাদী বই, হিসাব সংক্রান্ত খাতা এবং রেজুলেশন সংক্রান্ত গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করা হয়েছে পুলিশ।

এদের মধ্যে শিক্ষক জফিরুল রাজশাহী নগরী ও এর পার্শ্ববর্তী এলাকায় নাশকতামূলক কর্মকা-ের মূল পরিকল্পনাকারী। এছাড়া নওহাটা পৌর আমির রফিকুল ইসলাম বকুলকে দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর নওদাপাড়া আমচত্বর থেকে গ্রেপ্তার করে এবং জামায়াতের রোকন জঙ্গি আজিজুল গ্রেপ্তার হয়েছে শনিবার রাতে নগরীর গৌরহাঙ্গা এলাকা থেকে।

শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, জামায়াত নেতা মহিলা পলিটেকনিকের শিক্ষক জফিরুল ইসলামকে তার নওদাপাড়ার বাসা থেকে শনিবার মধ্যরাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বইসহ অন্যান্য সাংগঠনিক প্রমাণাদি উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, গ্রেপ্তারকৃতদের থানায় প্রাথমিকভাবে জিঙ্গাসাবাদ করা হচ্ছে। জিঙ্গাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। আরও তথ্য উদ্ধারের জন্য এদের রিমান্ড চাওয়া হবে বলে জানান ওসি।



মন্তব্য চালু নেই