রাজশাহীতে চলছে ঢিলে ঢালা হরতাল, আটক ৪৩

বিএনপির ডাকে টানা অবরোধ কর্মসূচির মধ্যে চলছে হরতাল।

২০-দলীয় জোটের ডাকা টানা অবরোধের পাশাপাশি ৭২ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে সোমবার (১৬ ফেব্রুয়ারি) রাজশাহীতে অবরোধ ও হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা যায় নি। রাজশাহীতে মাঠে নামে নি২০-দলীয় জোটের নেতাকর্মীরা। এদিকে হরতালের সমর্থনে সকালে দাশপুকুর এলাকায় ঝটিকা মিছিল করেছে শিবির। এ সময় তারা সড়কে পেট্রোল ঢেলে আগুন দেয়।

তবে মহানগরীর কোথাও তেমন কোনো অবরোধের সমর্থেনে মিছিল পিকেটিং খবর পাওয়া যায় নি। বেলা বাড়ার সাথে সাথে মহানগরীর চিত্র বদলে যায়, রাস্তা গুলোতে রিকশা, অটোরিকশা মোটরসাইকেল, সিএনজি, হিউম্যান হলার, মিশুক, টেম্পো, মাইক্রেবাসসহ সব ধরনের হালকা যানবাহন চলাচল স্বাভাবিক ছিলো।

দুপুরে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, মণিচত্বর, সোনাদীঘির মোড়ে বিভিন্ন ধরনের যানবাহনের চাপ ছিল চোখে পড়ার মত। বিকেল ৪টা পর্যন্ত রাজশাহী মহানগরের কোথাও কোনো পিকেটিংয়ের খবর পাওয়া যায় নি।

অন্যদিকে সকালে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি ও খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনসহ বিভিন্ন রুটের আন্তঃনগর এবং লোকাল মেইল ট্রেন নির্দিষ্ট সময়ে ছেড়ে গেছে। অবরোধের কারণে ভাঙচুর ও নাশকতার আশঙ্কায় রাজশাহী থেকে দূরপাল্লার কয়েটি বাস ছেড়ে গেছে। বন্ধ রয়েছে আন্তঃজেলা রুটের বাস চলাচল।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম আওয়ার নিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৪৩ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে ৩৭ জন বিভিন্ন মামলার পলাতক আসামি এবং ৬ জন বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মী রয়েছে। তাদের বর্তমানে থানায় রেখে জিজ্ঞাসাবাদ চলছে।

তিনি আরও বলেন, মহানগরীজুড়ে কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কোনো ধরনের নাশকতা এড়াতে মহানগরীর আলুপট্টি, কুমারপাড়া, সাহেব বাজার জিরোপয়েন্ট, লক্ষ্মীপুর মোড়, তালাইমারী, গৌরহাঙ্গা রেলগেট, ভদ্রা মোড়, কাটাখালী, বিনোদপুর বাজার, সোনাদীঘির মোড়, সদর হাসপাতালের মোড়, শালগান, সিটি বাইপাসসহ বিভিন্ন স্থানে ভোর থেকেই বিপুল পরিমানে পুলিশ মোতায়েন ছিলো।

এ ছাড়া অব্যাহত রয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যদের টহল।



মন্তব্য চালু নেই