কারওয়ান বাজারের অগ্নিকাণ্ডে দুই হাজার কোটি টাকার ক্ষতির শঙ্কা

রাজধানীর কারওয়ান বাজারের হাসিনা মার্কেটে যে ভয়াবহ আগুন লেগেছে তাতে প্রায় ২ হাজার কোটি টাকার ক্ষয়-ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

রোববার সন্ধ্যায় রাজধানীতে বহু আকাঙ্ক্ষিত বৃষ্টির পরই হাসিনা মার্কেটে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে জানা গেছে, একটি কেরোসিন চুলা বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত।

ঘটনাস্থল থেকে স্থানীয়রা জানিয়েছেন,  এই মার্কেটে আড়াইশর বেশি দোকান রয়েছে এবং সেসব দোকানের একেকটিতে প্রায় ২০ কোটি টাকার মালামাল রয়েছে। এছাড়া রয়েছে নগদ টাকাও।

তিনি জানিয়েছেন, হাসিনা মার্কেটে মহিমের দোকান বলে একটি দোকান রয়েছে। সেখানে ২০ কোটি টাকার কেবল সিগারেটই ছিল বলে তার কাছে দাবি করা হয়েছে।

সব মিলিয়ে এ অগ্নিকাণ্ডে ২ হাজার কোটি টাকার মতো ক্ষতির আশঙ্কা করছেন তারা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন জানিয়েছেন, দ্বিতল মার্কেটির ভিত কাঠের তৈরি। যার কারণে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না।

আগুনের সূত্রপাত সম্পর্কে জানা গেছে, পৌনে ৭টার দিকে এই মার্কেটে একটি কেরোসিনের চুলা বিস্ফোরিত হয়। চারপাশে তেল ছড়িয়ে এ থেকে কিছুটা আগুন ছড়িয়ে পরে। স্থানীয়ভাবে কিছুক্ষণ তা নিয়ন্ত্রণের চেষ্টা চালানো হয়। ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা কিছুক্ষণের মধ্যেই সেখানে পৌঁছে যায়।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছিল।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রাত সাড়ে ৯টায় তিনি সেখানে পৌঁছান।



মন্তব্য চালু নেই