রাজধানীতে স্বস্তির বৃষ্টি

কয়েকদিনের প্রচণ্ড গরমের পর শুক্রবার বিকেলে রাজধানীতে কয়েক ঘণ্টার বৃষ্টিতে মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তবে নগরীর অনেকস্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার বিকেলে ঢাকায় ২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ঢাকা আবহাওয়া অফিস সূত্র জানান, শুক্রবার বিকেলে ঢাকা ও ময়নমসিংহ অঞ্চলে বজ্রসহ বৃষ্টি হয়েছে। এতে তাপমাত্রা কিছুটা কমেছে। শনিবার সকালেও এমন আবহাওয়া থাকতে পারে। তবে রাজশাহী ও খুলনা অঞ্চলে বিরাজমান তাপদাহ আরো দুদিন অব্যাহত থাকতে পারে।

হালকা ঝড়ো বৃষ্টিতে বাতাসে তাপমাত্রা কিছু কমলেও আর্দ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরমও অনুভূত হবে।

এদিকে, বৃষ্টিতে রাজধানীর গুলিস্তান, মগবাজার, মৌচাক, মালিবাগ, যাত্রাবাড়ী, নিউমার্কেট, শান্তিনগর, গ্রিন রোড, খিলগাঁও, বনশ্রী, গোড়ান, মাদারটেক, বাসাবো, মাতুয়াইল, ডেমরা, দনিয়া, শ্যামপুর, জুরাইন, মিরপুর, পল্লবীসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ সব এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে যায়। কোনো কোনো বাসাবাড়িতে পানি ঢুকে গেছে।

আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ঢাকা এবং সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, মাদারীপুর, সৈয়দপুর, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা মৃদু তাপপ্রবাহ হিসাবে কিছু এলাকায় অব্যাহত থাকতে পারে।



মন্তব্য চালু নেই