রাউজান (চট্টগ্রাম) এর কিছু খবর

রাউজান (উত্তর) ইসলামী ছাত্রসেনার প্রতিষ্ঠাবার্ষিকি উদযাপন

চট্টগ্রাম রাউজানে ইসলামী ছাত্রসেনার ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী গত ২১ জানুয়ারী বুধবার বিকাল ৩ টায় রাউজান কার্যালয়ে কেক কেটে ইসলামী ছাত্রসেনার রাউজান (উত্তর) উদ্যোগে উদযাপন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার সাবেক সভাপতি এস.এম ইউসুফ আমিন। তিনি কেক কেটে অনুষ্ঠানের শুভ সুচনা করে প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষা নাগরিকের মৌলিক অধিকার হলেও তা বাণিজ্যে পরিণত হওয়ার উপেক্ষিত হচ্ছে সার্বজনীন শিক্ষা ব্যবস্থা। প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে নিম্ম-মধ্যবিত্ত পরিবারের অসংখ্য সন্তান। তাই আমাদের সুশিক্ষাই শিক্ষিত হয়ে সমাজ, দেশ ও জাতীয় গঠনে ভূমিকা রাখতে হবে।

এতে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্রসেনা (রাউজান) সহ-সভাপতি এম. নাজিম উদ্দীন চৌধুরী, মাওলানা আমির হোসাইন, মোঃ আরিফুল ইসলাম, মোঃ মনতাজ উদ্দীন, মোঃ জিয়াউল হক, মোঃ নাছির উদ্দীন, মোঃ আবু তৈয়্যব প্রমুখ।

 

 

রাউজানে স্কুল ছাত্র অপহরণ মুক্তিপণ দাবি
চট্টগ্রাম রাউজানে এক স্কুল ছাত্রকে অপহরণ করে নিয়ে মুক্তিপন দাবি করেছে দুর্বৃত্তরা। এই অভিযোগ করে ইকবালের পিতা নুর মোহাম্মদ বলেন, গত ১৮ জানুয়ারি । ইকবাল হোসেন (১৬) নামের ছাত্রকে অপহরণ করে তার স্কুল পূর্বগুজরা (বড়ঠাকুর পাড়া) উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে। রাতে অপহৃত ইকবাল ফোনে তার মাকে জানায় অপহরণকারীরা এক অজ্ঞাতস্থানে তাকে আটকে রেখেছে। ইকবাল নিজের ফোনে এই সংবাদ জানিয়ে আরো বলেছে দুই যুবক তাকে অজ্ঞান করে নিয়ে যায়। জ্ঞান ফিরলে দেখে সে একটি বদ্ধ ঘরে আটকে আছে। এই কথাগুলো বলার মধ্যে ফোন বন্ধ হয়ে যায়। এই ঘটনার পর ইকবালের পিতা নুর মোহাম্মদ গত ১৯ জানুয়ারি রাউজান থানায় ঘটনা জানিয়ে জিডি করেছে। তার পারিবারিক সূত্রে জানা যায়, গত মঙ্গলবার এক মহিলা ফোনে ইকবালের পরিবারের কাছে দাবি করে অপহৃত ইকবাল তার হেফাজতে আছে। ফিরে পেতে তিন লাখ টাকা দিতে হবে। এব্যাপারে জানতে চাইলে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ বলেন এব্যাপারে থানায় জিডি হলে বিষয়টি তদন্ত করে দেখছেন এস.আই মহসিন। এব্যাপারে এস.আই মহসিন বলেন ছেলেটি উদ্ধারের জন্যে পুলিশী তৎপরতা চলছে।

 

 

রাউজানে কমিউনিটি পুলিশিং কমিটির সভা অনুষ্ঠিত
চট্টগ্রাম রাউজানে কমিউনিটি পুলিশিং সমাবেশ গতকাল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সদরের একেএম ফজলুল কবির চৌধুরী অডিটেরিয়ামে পৌরসভা এলাকার নয়টি ওয়ার্ডের যৌথ সভাটিতে সভাপতিত্ব করেন রাউজান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোহাম্মদ আলমগীর। সভায় প্রধান অতিথি ছিলেন রাউজান উপRaozan police Picজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র শফিকুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র-১ বশির উদ্দিন খান, প্যানেল মেয়র-২ জমির উদ্দিন পারভেজ, পৌর কাউন্সিলর নজুরুল ইসলাম চৌধুরী, কাউন্সিলর এস এম আসাদ উল্লাহ, কাউন্সিলর শামিমুল ইসলাম চৌধুরী সামু, মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি, কমিউনিটি পুলিশিং কমিটির নেতা হারুন আর রশিদ টিপু, আরিফুল ইসলাম, এস.আই খলিল, এস.আই আমজাদ হোসেন প্রমূখ। বক্তারা পৌর এলাকায় পুলিশের সাথে কমিনিউটি পুলিশিং সদস্যদের সকল অপরাধ দমনে একযোগে কাজ করার আহবান জানান।

 



মন্তব্য চালু নেই