রাউজানে প্রতারণার চক্রে বৃদ্ধ মহিলা: তিন ভরি স্বর্নালংকার খোয়া

চট্টগ্রামের রাউজানে প্রতারণার চক্রে পড়ে এক বৃদ্ধ মহিলার স্বর্নালংকার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। জানা যায়, মিনা বালা শীল (৬০) নামক বৃদ্ধ মহিলাটির বাড়ী বোয়ালখালী উপজেলার গুমদন্ডী গ্রামে।

গত ৮ ফেব্র“য়ারী রাউজান গহিরার শাহ আলম ডাঃ বাড়ী (মেয়ের বাড়ী) থেকে বিকাল ৩ টায় সিএনজি টেক্সিযোগে মদনমহল হয়ে নোয়াপাড়ায় যাওয়ার মাঝ পথে প্রতারকদের চক্রে পড়ে। তিনি জানান, মদনমহন হয়ে টেক্সি করে নোয়াপাড়া হয়ে বোয়ালখালী যাওয়ার উদেশ্যে রওনা হই।

টেক্সিটি নোয়াপাড়া সড়কের মাঝ পথে এসে এক মহিলা ও দুই পুরুষকে মাঝ পথ থেকে টেক্সিতে তুলে। পরে একটু সামনে গেলে মহিলাটি টেক্সি থামাতে বলে এবং টেক্সি থেকে নেমে একটি ব্যাগ কুড়িয়ে তুলে নেয়। মহিলাটি ব্যাগটি খুলে দেখলে ব্যাগটিতে একটি স্বর্নের কাটি (বার) দেখতে পায়। টেক্সিতে থাকা মহিলাটিসহ পাশের পুরুষটি আমাকে বলে এই বিশ ভরি স্বর্নের কাটিটি আমরা কি করব। পরে তারা আমাকে আমার সব স্বর্নালংকা দিয়ে বিশ ভরির কাটিটি নেয়ার কথা বলে। এবং আমি সব স্বর্নালংকার খুলে প্রতারক চক্রের হাতে তুলে দিই বিশ ভরির কাটিটি বিনিময়ে। তারা আমাকে স্বর্নের কাটির কথা কাউকে না জানানোর কথা বলে নোয়াপাড়া পথেরহাটে নামিয়ে দেয়। পরে বোয়ালখালী বাড়ী গিয়ে জুয়েলারীর দোকানে গেলে বিশ ভরির কাটিটি নকল স্বর্ণ বলে জুয়েলারীর মালিক।

বৃদ্ধা মহিলার সব কিছু হারিয়ে এখন প্রায় পাগলের মত দিনটিপাত করছে। স্থানীয়রা জানান, মদনমহল-নোয়াপাড়া সড়কটিতে প্রায় সময় এই ধরনের ঘটনা ঘটছে। এসব প্রতারকের চক্রে সিএনজি টেক্সির চালক জড়িত থাকার প্রমাণ রয়েছে বলে তারা অভিযোগ করেছে। তারা আরো বলে, প্রতিনিয়ত প্রতারণার শিকার হচ্ছে গ্রামের সহজ সরল মহিলারা। তারা পুলিশ প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অভিযান চালালে প্রতারকদের চক্রটিকে দ্রুত গ্রেফতার করা সম্ভব এবং স্থানীয়রা সব ধরনের সাহার্য্য সহযোগিতার করার প্রতিশ্র“তি দেন।



মন্তব্য চালু নেই