রাউজানে দুর্ধর্ষ ডাকাতি : ত্রিশ লক্ষ টাকার সম্পদ লুট

চট্টগ্রামের রাউজান পৌর এলাকায় এক রাতে দুই যুবলীগ নেতার ঘরেসহ ৫ঘরে সশস্ত্র ডাকাতদল হানা দিয়ে স্বর্ণালংকার ও নগদ টাকা মালামাল লুটে নিয়ে যায়। জানা যায়, গত ২২ ফেব্র“য়ারী রবিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার পৌর এলাকার ৪নং ওয়ার্ডের সুলতাপুর কাজী পাড়া এলাকায় ডাকাতির ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, যুবলীগ নেতা সালাহ উদ্দীনের ঘর, যুবলীগ নেতা মোর্শেদের ঘর, মাওলানা বদির ঘর, সুলতাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দীনের বাড়ীর দুই ঘরসহ ৫ ঘরে এখই রাতে ডাকাতির ঘটনা ঘটে। তারা আরো বলেন, গভীর রাত যখন ৩টা তখনই পর পর ৩টি গুলির শব্দ শুনা যায়।

স্থানীয়রা মনে করছিল তাদের বাড়ির পাশে বিবাহ অনুষ্ঠানে বাজির শব্দ হচ্ছে। পরে জানা যায়, স্থানীয়দের ভয় দেখানোর জন্য তারা ফাকা গুলি ছুড়ে। পরে যুবলীগ নেতা সালাহ উদ্দীনের ঘরের দরজা ভেঙ্গে নগত বিশ হাজার টাকা, পাঁচ ভরি স্বর্ণালংকার, ১০টি মোবাইল সেটসহ প্রায় দেড় লক্ষ টাকার মালামাল লুট করে ডাকাত দল। অপর দিকে মাওলানা বদির ঘর থেকে মোবাইল সেট, ল্যাপটপ, নগদ টাকা স্বর্ণালংকা ও যুবলীগ নেতা মোর্শেদের ঘরসহ প্রধান শিক্ষক জামাল উদ্দীনের বাড়ীর দুটি ঘর থেকেও স্বর্ণালংকার, নগদ টাকা ও অন্যান্য মালামাল ডাকাতরা লুট করে নিয়ে যায়।

জানা যায়, দুই দলে বিভক্ত হয়ে ৩০-৩৫ জন ডাকাত পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ঘরের দরজা ভেঙ্গে মোবাইল সেট, ল্যাপটপ, স্বর্ণালংকার, নগদ টাকা, অন্যান্য মালামালসহ প্রায় ত্রিশ লাখ টাকার সম্পদ লুট করে ডাকাতদল। ডাকাতরা মালামাল লুটের সময় পরিবারের সদস্যদের আলাদা রুমে বদ্ধ করে রাখে। স্থানীয় যুবলীগ নেতা মোর্শেদ ডাকাতদলকে মালামাল লুটের সময় বাধা দিলে ডাকাতরা তাকে কুপিয়ে যখম করে। আহত অবস্থায় তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যান্য পরিবারের সদস্যরা প্রাণ রক্ষা পায়। তবে তিনি এখন আসঙ্কামুক্ত আছেন। পরে স্থানীয় মসজিদগুলোর মাইকে ডাকাতির ঘটনা প্রচার করলে স্থানীয়রা ছুটে যাওয়ার আগেই ডাকাতদলের সদস্যরা দ্রুত পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় ডাকাতরা একটি লোহা কাটার যন্ত্র, একটি ল্যাপটপ, কাপড়-চোপড় ফেলে যায়। পরে ডাকাতির ঘটনার সংবাদ পয়ে পরিদর্শনে যায় রাউজান থানা পুলিশ।

রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষতিগ্রস্ত পরিবারে পক্ষ থেকে থানায় কোন মামলা করা হয়নি বলে জানা গেছে তবে মামলার প্রক্রিয়া চলছে। উল্লেখ্য যে, সম্প্রতি রাউজানে ডাকাতির ঘটনা বৃদ্ধি পেয়ে বলে স্থানীয়রা জানা।



মন্তব্য চালু নেই