রাউজানে দিন দুপুরে জুয়া আসর !

চট্টগ্রাম রাউজানের বিভিন্ন স্থানে দিন দুপুরে জুয়া খেলা ও তাস খেলা ওপেন সিক্রেট হয়ে গেছে। রাউজানের ১৪টি ইউনিয়ন ও একটি পৌর এলাকায় পেশাদার জুয়াড়ীরা রাতদিন টাকার বিনিময়ে এই জুয়া খেলা চালিয়ে যাচ্ছে।

বিশেষ করে রাউজান সদরের চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কস্থ এম জে স্কোয়ার ক্লাবের দক্ষিণ পাশে রাস্তার ধারে প্রতিদিন জুয়া খেলা খেলছে সাত আট জনের এক জুয়াড়ি সিন্ডিকেট। জুয়াড়িরা এমন ভাবে তাস খেলায় লিপ্ত হয়েছে তাদের ডানে বামে কি চলতেছে তাও তারা বলতে পারছেনা।

গতকাল ২৫শে জানুয়ারী রবিবার বিকাল ৩টায় জুয়া খেলার চবি তুলতে গিয়েও তারা বুঝতে পারেনায় কার ছবি তোলা হল। এমন ভাবে তারা মগ্ন হয়ে পড়েছে শুধু জুয়া খেলায় তাদের একমাত্র পেশা। জুয়া খেলায় তারা এমন ভাবে মগ্ন হয়েছে রাস্তার ধারে আসা যাওয়াকারী পথচারীদেরও তোয়াক্কা করছেনা। আবার জুয়াড়িরা ঘরের স্ত্রী সন্তানের খবর পর্যন্ত রাখেনা। জুয়া খেলায় অব্যস্থদের মধ্যে অনেকেই মদ্যপায়ীর সাথে জড়িত।

রাউজান সদরের এমন গুরুত্বপুর্ণ স্থানে দিন দুপুরে জুয়া খেলা খেললেও পুলিশ প্রশাসন কিংবা পৌর প্রশাসনও নিরব। এই জুয়া খেলার কারনে উঠতি বয়সের ছেলেরা খারাপের দিকে ধাবিত হওয়ার সম্ভবনা রয়েছে। অন্যদিকে প্রতিদিন বিয়ের অনুষ্ঠানে শত শত মানুষ এম জে স্কোয়ার ক্লাবে ভীর করলেও জোয়াড়িরা এই দিকে কর্ণপাতও করছেনা। তারা এই বিশাল ক্লাবের সামনে সমান্তারালে জুয়া খেলা চালিয়ে যাচ্ছে। এই এলাকার বিশু নামে একজন জানান জুয়াড়িদেরকে কেউ মানা করলে তারা ক্ষেপে উঠে।

এদিকে হলদিয়া ইউনিয়নের জাইল্লাঠিলা এলাকার দুটি চা দোকানে সারাদিন সারারাত জোয়া খেলা চলছে বলে স্থানীয়রা জানিয়েছেন। পাশাপাশি হলদিয়া ইউনিয়নের দরগাহ বাজারে সন্ধ্যা হলে টাকা দিয়ে চক্কা খেলা খেলে একদল যুবক ।

রাউজানের বিভিন্ন এলাকায় জুয়াড়িদের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় সাধারন জনগন শংকিত। জুয়াড়িদের জোয়া খেলা বন্ধ করতে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।



মন্তব্য চালু নেই