১২ ফেব্রুয়ারির পরীক্ষা ১৩ মার্চ

রবিবারের পরীক্ষা ১৪ মার্চ, মঙ্গলবারেরটি স্থগিত

নতুন করে হরতাল দেওয়ায় রবি ও মঙ্গলবারের এসএসসি পরীক্ষাও পেছাল। এসএসসি ও সমমানের রবিবারের পরীক্ষা আগামী ১৪ মার্চ অনুষ্ঠিত হবে, মঙ্গলবারের পরীক্ষার তারিখ পরে জানানো হবে। এছাড়া ১২ ফেব্রুয়ারি পরীক্ষা আগামী ১৩ মার্চ ৯টায় অনুষ্ঠিত হবে।

শনিবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তার হেয়ার রোডের বাসভবনে এসএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে পরীক্ষা পেছানোর কথা জানান।

দেশব্যাপী ফের ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। চলমান অবরোধের পাশাপাশি রবিবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত এ হরতাল আহ্বান করা হয়।

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী রবিবার এসএসসিতে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, সামাজিক বিজ্ঞান; দাখিলে সামাজিক বিজ্ঞান, তাজবীদ নসর ও নযম (মুজাব্বিদ গ্রুপ), তাজবীদ (হিফজুল কুরআন গ্রুপ); কারিগরি ও উচ্চতর কারিগরিতে উচ্চতর গণিত-২/হিসাববিজ্ঞান-২/ভূগোল ও পরিবেশ-২, কৃষি শিক্ষা-২ বিষয়ে পরীক্ষা রয়েছে।

মঙ্গলবার এসএসসিতে জীববিজ্ঞান (তত্ত্বীয়), অর্থনীতি; দাখিলে ইসলামের ইতিহাস, জীববিজ্ঞান (তত্ত্বীয়) ও দাখিল কারিগরিতে আরবি-২ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

হরতালের কারণে এ পর্যন্ত ১২ দিনের এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। শিক্ষা মন্ত্র্রণালয়ের তথ্য অনুযায়ী এবার এ পরীক্ষায় মোট শিক্ষার্থী ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন।



মন্তব্য চালু নেই