‘রক্ত চুষে ক্ষমতায় যেতে চায় খালেদা’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সারাদেশে হরতাল-অবরোধের নামে নৈরাজ্য সৃষ্টি করে মানুষের রক্ত চুষে ক্ষমতায় যেতে চায় বলে অভিযোগ করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

মানুষের রক্তের সিঁড়ি বানিয়ে খালেদার ক্ষমতায় যাওয়ার আশা কখনই পূরণ হবে না বলে মন্তব্য করেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বুধবার সকালে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

গত ১৬ ফেব্রুয়ারি গুলশান-২ গোলচত্বরে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের মিছিলে বিএনপি-জামায়াতের বোমাবর্ষণে সংগঠনের নেতাকর্মী আহত হওয়ার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে সংগঠনটি।

শাজাহান খান বলেন, ‘ওই দিন হরতালের প্রতিবাদ মিছিলে বিএনপি-জামায়াতের বোমা হামলায় ২৩ জন নেতাকর্মী আহত হয়েছেন। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাবস্থায়ও বোমা হামলা করে অনেক নেতাকর্মীকে হতাহত করেছে। এমনকি ২১ আগস্ট নেত্রী শেখ হাসিনাকেও তারা মেরে ফেলার চেষ্টা করেছিল।’

খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, ‘সারাদেশে আপনার নেতাকর্মীরা মানুষকে পুড়িয়ে মারছে আর এর প্রতিবাদে দেশের মানুষ রাস্তায় নেমে এসেছে। আপনি কি দেখতে পাচ্ছেন না? আপনি কি এখন বধির ও অন্ধ হয়ে গেছেন? আপনি বধির ও অন্ধ হয়েই থাকেন। আমাদের নেতাকর্মীরা রাজপথেই আছে। জনগণের রক্তের সিঁড়ি বানিয়ে আপনার ক্ষমতায় যাওয়ার ইচ্ছা কখনই পূরণ হবে না।’

এই অবস্থা চলতে থাকলে খালেদা জিয়া বাংলার রাজনীতি থেকে চিরতরে বিতাড়িত হবেন বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বৃহস্পতিবার মতিঝিল শাপলা চত্বর থেকে পতাকা মিছিল করা হবে বলেও জানান শাজাহান খান।

সমাবেশে আরও বক্তব্য দেন- সংগঠনের সভাপতি এ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ।



মন্তব্য চালু নেই