‘রকিবের চেয়েও খারাপ নির্বাচনের জন্য নুরুলকে নিয়োগ’

নবগঠিত নির্বাচন কমিশন প্রত্যাখ্যান না করলেও সিইসি নিয়ে সমালোচনা অব্যাহত রেখেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীনের চেয়েও খারাপ নির্বাচনের জন্য নুরুল হুদাকে নির্বাচন কমিশনার হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় ভালো নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করে সরকারকে ক্ষমতা থেকে সরে যাওয়ার আহ্বান জানান রুহুল কবির রিজভী।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন,আপনাদের শুভবুদ্ধির উদয় হোক। একটি ভালো নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করুন। আর সেই নির্বাচন অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। কারণ দীর্ঘদিন অনাচার ও অত্যাচার চলতে পারে না। তাই ভালোই ভালোই নির্বাচন দিয়ে ক্ষমতা থেকে সরে আসুন।

সজীব ওয়াজেদ জয়কে উদ্দেশ্য করে রুহুল কবির রিজভী বলেন, অভিযোগ করেছে বিশ্বব্যাংক। সুতরাং বিষয়টি তাদেরকেই (বিশ্বব্যাংক) বলুন।

সরকার দেশকে দুর্নীতির স্বর্গরাজ্য বানিয়েছে মন্তব্য করে তিনি বলেন, দুর্নীতি হচ্ছে সরকারের ইশতেহার ও আদর্শ। দুর্নীতিই তাদের ধ্যান ও জ্ঞান।

বিএনপির এই নেতা বলেন, নির্বাচন কমিশনারের সুতা প্রধানমন্ত্রীর হাতে। সুতরাং প্রধানমন্ত্রী যেভাবে সুতা টানবেন সিইসি সেই ভাবেই নাচবেন। ফলে তার (নুরুল হুদা) মত আজ্ঞাবহ ও সেবাদাস ব্যক্তির অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ’র সভাপতিত্বে এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ বক্তব্যে রাখেন।



মন্তব্য চালু নেই