রংপুরে ব্রাক, এটিএন বাংলা এবং ডিবেট ফর ডেমোক্রেসির যৌথ উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

রংপুরের দর্শনায় ব্রাক লার্নিং সেন্টারে ব্রাক বিতর্ক বিকাশ ২০১৪ এর চূড়ান্ত বিভাগীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার সকাল ১০টায় ব্রাক,এটিএন বাংলা এবং ডিবেট ফোরাম ফর ডেমোক্রেসি এর যৌথ উদ্যোগে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা ব্রাক প্রতিনিধি জনাব আবু সাঈদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিতর্ক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)এর বিজনেস স্টাডিজ অনুষদের ডীন ড. মতিউর রহমান।সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাংলা বিভাগের সহকারি অধ্যাপক ড.তুহিন ওয়াদুদ।বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বেরোবির সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মুহাম্মদ ইলিয়াস সাব্বির এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারি অধ্যাপক শাহিনুর রহমান।

সকাল ১০টা থেকে বিকলে ৪টা পর্যন্ত এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে অনুষ্ঠান উপস্থাপনা করেন ব্রাক এলাকার ব্যাবস্থাপক আফজাল হোসেন।এ সময় উপস্থিত ছিলেন ব্রাক এলাকার সাঈদ এবং ব্রাকের এরিয়া ম্যানেজার রমা বিশ্বাস।

বিভাগীয় এই শিক্ষার্থী বিতর্ক প্রতিযোগিতায় রংপুর বিভাগীয় পর্যায়ে ১ম স্থান অধিকার এবং জাতীয় পর্যায়ে মনোনীত হয়েছে লালমনিরহাটের কালীগঞ্জ করিমউদ্দীন পাবলিক উচ্চ বিদ্যালয়।মাধ্যমিক স্কুলের শিক্ষক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে দিনাজপুরের কাশিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়।

উল্লেখ্য যে ব্রাক প্রান্তিক এলাকায় বিতর্ক বিস্তারে এটিএন বাংলা এবং ডিবেট ফর ডেমোক্রেসিকে সঙ্গে নিয়ে ধারাবাহিকভাবে বিতর্ক আয়োজন করে আসছে।



মন্তব্য চালু নেই