যৌনতার লোভে প্রেম!

‘ভালোবাসা মৌলিক অধিকার। কেউ পাবে কেউ পাবে না- তা হবে না, তা হবে না’- বিশ্ব ভালোবাসা দিবসে এমন স্লোগান তুলতে দেখা যায় প্রেমবঞ্চিত তরুণদের। প্রেম ভিখারী সেজে এমন দাবি তোলা কতটা যৌক্তিক সে প্রশ্ন থেকেই যায়। যেমন প্রশ্ন ওঠে সেসব প্রেমিককে নিয়ে, যারা প্রেমের সুযোগে প্রতারণার ফাঁদ পাতে। ভালোবাসার মানুষ সেজে লুটে নেয় প্রেমিকার সর্বস্ব।

আমাদের চারপাশে এখন যৌনপ্রতারণার এমনি উৎসব চলছে! সরলতার সুযোগে গড়ে তোলা হচ্ছে তথাকথিত সম্পর্ক। মেকি এ সম্পর্ক চলে যাচ্ছে হালকা থেকে গভীরে! কেউ দাবি করছেন গভীরপ্রেম কিংবা ভালোবাসা। মূলত এসব সম্পর্ক বা প্রেমের অন্তরালে ওরা খুঁজে ফেরে যৌনতা! উপযুক্ত পরিবেশ আর সুযোগ পেলেই ছদ্মবেশীরা লুটে নেয় সবকিছু।

রোববার রাতে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন শাহাদাত হোসেন রুবেল (২০) নামে এমনি এক প্রেমিক পুরুষ! প্রেমিকাকে ধর্ষণের অভিযোগে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

রুবেল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের মৃত কফিল উদ্দিনের ছেলে। তার তথাকথিত প্রেমিকা জেলা শহরের নাখেরাজপাড়া কলোনির জনৈক সরকারি কর্মচারীর সপ্তম শ্রেণীতে পুড়য়া মেয়ে।

কয়েক মাস আগে ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন রুবেল। স্কুল থেকে বাড়ি ফেরার পথিমধ্যে দেখা করতে থাকেন প্রেমিকার সঙ্গে। এক পর্যায়ে পার্কে দেখা করার প্রস্তাব দেন। ভালোই তো বাসি- এমন দাবি নিয়ে বিয়েরও প্রস্তাব দেন। অপরিণত বয়সের ওই ছাত্রী কিছু বুঝে উঠতে পারে না। তার সরল মন জবরদখল হয়ে যায়। প্রেমিকের প্রতি অগাধ বিশ্বাস জন্ম নেয়।

বালিকা প্রেমিকার ওই বিশ্বাসের সুযোগটিই কাজে লাগায় রুবেল। রোববার বিকেলে জেলা শহরের কোর্ট চত্বরের পার্কের সামনে বসে থাকা অবস্থায় প্রেমিকা ছাত্রীকে প্রস্তাব করেন তার সঙ্গে তার চাচার বাসায় যাওয়ার জন্য। এক পর্যায়ে রাজি হয় ছাত্রীটি। এরপর রুবেল নাখেরাজপাড়ায় তার চাচার ভাড়া বাসায় নিয়ে যায় স্কুল ছাত্রীকে। এরপর যা হবার তাই হয়। সবকিছু হারিয়ে বালিকাকে খালি হতে ফিরতে হয় বাড়ি। ঘটনার পর থেকে পালিয়ে যায় রুবেল।

চাঁপাইনবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার গোলাম মোর্ত্তুজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্কুলছাত্রী বাদী হয়ে নবাবগঞ্জ থানায় ধর্ষণের অভিযোগ মামলা করার পরে রাতেই প্রেমিক রুবেলকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার সকালে ধর্ষিতার মেডিকেল পরীক্ষা করা হয়েছে।



মন্তব্য চালু নেই