যৌতুকের জন্য স্কুল শিক্ষিকা স্ত্রীকে কুপিয়েছে স্বামী

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় সানজিদা আক্তার রুপা (৩০) নামে একজন স্কুল শিক্ষিকাকে যৌতুকের জন্য কুপিয়ে আহত করেছেন তার স্বামী মশিউর রহমান মোক্তার (৪২)। মঙ্গলবার দিবাগত গভীর রাতে মালখানগর ইউনিয়নের নাটেশ্বর গ্রামে এই ঘটনা ঘটে। এনিয়ে বুধবার দুপুরে স্থানীয় থানায় একটি মামলা দায়ের করা হয়।সানজিদা আক্তার রুপা নাটেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। সানজিদা আক্তার রুপা নাটেশ্বর গ্রামের মো. সুমন খানের মেয়ে। স্বামী মশিউর রহমান মোক্তার একই গ্রামের মৃত আলী হোসেন হাওলাদারের ছেলে। ঘটনার পর থেকে মশিউর রহমান মোক্তার পলাতক আছে।

ওই স্কুল শিক্ষার বাবা জানান, ৪ বছর আছে মালখানগর কলেজ রোডে একটি দোকান করে দিয়েছি। লোকসান দেখিয়ে ছেড়ে দিয়েছে তখন ৬০ হাজার টাকা দিয়েছিলাম। তারপর জুট ব্যবসার জন্য ১ লাখ ২০ হাজার টাকা দিলাম সেখানে ১ বছরে লোকসান দেখাল। তারপর নারায়নগঞ্জে বনফুল মিষ্টির এজেন্ট ৫ লাখ টাকা দিয়ে দিলাম। সেখানেও লোকসান দেখাল, তখন সালিশ করে ৩ লাখ ফেরত আনি ২ লাখ লোকসান দেখায়। এরপর একবছর বেকার থাকার পর একটি ডায়াগনস্টিক সেন্টারে চাকরি নেয়। এটিও ছেড়ে দিয়ে টাকা চাইতে শুরু করে। মঙ্গলবার সকালে এই ঘটনার জের ধরেই প্রায়ই স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। মঙ্গলবার দিবাগত গভীর রাতে বড় একটি কাঁচির (কেচি) এক অংশ দিয়ে ঘুমন্ত অবস্থায় সে রুপার পিঠের উপর বসে এলোপাথারী কোপাতে থাকে। এক পর্যায়ে তাদের ছেলে সৈকত (১০) ও মেয়ে মোসরাত (০৬) চিৎকার করলে আশপাশের লোকজন শব্দ শুনে এগিয়ে আসলে সে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে রাত সাড়ে ৩ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দুলাল হোসেন জানান, তার পিঠে, কাঁধে ও বাম হাতে ধারালো অস্ত্রের ৮টি আঘাত রয়েছে। সব কটিতেই সেলাই করতে হয়েছে। চিকিৎসা চলছে, এখন সে আশঙ্কামুক্ত।

সিরাজদিখান থানা ওসি মো. ইয়ারদৌস হাসান জানান, আহতের বাবা বাদী হয়ে বুধবার দুপুরে সিরাজদিখান থানায় অভিযোগ দায়ের করেছেন। আহতকে হাসপাতালে গিয়ে আমাদের অফিসার দেখে এসেছে। পলাতক স্বামীকে খুঁজে বের করা হবে এবং পুলিশ তদন্ত করে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করবে।



মন্তব্য চালু নেই