যে ছবির শেষদৃশ্য সন্তানদের দেখতে দেননি শাহরুখ

কাল হো না হো’ সিনেমার শেষ দৃশ্যটা মনে আছে? এখনও সেই দৃশ্যটা দেখে চোখের কোণ চিকচিক করে ওঠে দর্শকদের। হাসপাতালের বেডে শুয়ে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন শাহরুখ। সেখানে অবশ্য তার চরিত্রের নাম ছিল অমন মাথুর। শেষ পর্যন্ত মৃত্যুর কাছে হার মানতে হয় তাকে।

কিন্তু ছবির এই ক্লাইম্যাক্সের কথা জানেন না শাহরুখের ছেলেমেয়েরা। এসআরকে জানিয়েছেন, আমার ছেলেমেয়েদের ছবির শেষটা দেখতে দেওয়া হয়নি। তাদের জন্য অন্যরকমভাবে এডিট করা হয়েছিল ছবির শেষ দৃশ্যটি।

নিখিল আডবাণী পরিচালিত ছবিটি প্রযোজনা করেছিলেন করণ জোহর। কাহিনীর চিত্রনাট্যও তারই লেখা। কিন্তু শাহরুখের ছেলেমেয়েদের জন্য ছবির শেষটা বিশেষভাবে নির্মাণ করেন তিনি।

সম্প্রতি শাহরুখের এক অনুরাগী টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, ‘কাল হো না হো’-র শেষ দৃশ্যটি দেখে কেঁদে ভাসাচ্ছে এক ক্ষুদে। শাহরুখের মৃত্যুর দৃশ্য কিছুতেই মেনে নিতে পারেনি মেয়েটি। এই প্রেক্ষিতেই শাহরুখ জানান, তার ছেলেমেয়েদেরও দৃশ্যটি দেখতে দেননি তিনি।

প্রসঙ্গত, গতবছর ‘কাল হো না হো’-র প্রতি বিশেষ নিবেদন হিসেবে একটি ৮ মিনিটের ভিডিও প্রকাশ করেছিল জার্মান দূতাবাস। সেখানে সাইফ আলি খানের চরিত্রে অভিনয় করেছিলেন প্রাক্তন বিদেশমন্ত্রী সালমান খুরশিদ।



মন্তব্য চালু নেই