যেভাবে নববর্ষের প্রথম দিন কাটলো ক্রিকেটারদের

সারাদেশে চলছে নববর্ষের উৎসব, কিন্তু মিরপুর স্টেডিয়ামে এর ছিটেফোটাও চোখে পড়ল না। মাশরাফি, মুশফিক, রুবেলরা দুপুর থেকেই ঘাম ঝরালেন নেটে। তবে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজকে সামনে রেখে পুরোদমে অনুশীলন শুরু হলেও এদিনও দলের সঙ্গে যোগ দেননি সাকিব আল হাসান।

বাংলাদেশ দল অনুশীলন করেছে ইনডোরেই। সেখানে চারটি নেটে ব্যাটসম্যানেরা অনুশীলন করেন। এদিনও পেস বোলারদের বিপক্ষে বেশি মনযোগী ছিলেন ব্যাটসম্যানেরা।

জাতীয় দলের তিন পেসার মাশরাফি, রুবেল হোসেন, তাসকিন আহমেদের সঙ্গে নেটে বল করেন শাহাদাত হোসেন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দাররা। লেগস্পিনার জুবায়ের হোসেনও এই দিন নেটে বল করেন।

ব্যাটিং-বোলিংয়ের মতো ফিল্ডিংয়ের দিকেও মনোযোগের কমতি নেই ক্রিকেটারদের। রিচার্ড হ্যালসলের সঙ্গে ছোটখাটো ভুল-ত্রুটিগুলো শোধরে নেয়ার কাজগুলো ফাঁকে ফাঁকে ঠিকই সেরেছেন তারা।

তৃতীয় দিনের অনুশীলনে ছিলেন না কেবল সাকিব আল হাসান। আইপিএল খেলে ফেরা এই অলরাউন্ডার এখনো অনুশীলনে ফিরেননি।

টানা খেলার মধ্যে ছিলেন বর্তমান সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার। বিশ্বকাপের আগে খেলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি টুর্নামেন্টে বিগ ব্যাশ লিগে। ওয়ানডের সেরা টুর্নামেন্টে খেলে ফিরেই ভারতে যান তিনি।

সাকিবের অনুশীলনে যোগ না দেওয়ার ব্যাখা দিয়েছেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, ‘সাকিব কিছুটা ক্লান্ত, তাই তিনি বিশ্রামে আছেন। কাল থেকে অনুশীলনে সাকিব যোগ দেবেন বলে জানিয়েছেন খালেদ মাহমুদ সুজন।



মন্তব্য চালু নেই