যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলায় নির্মাতা এম বি মানিক নিহত

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের হামলায় নিহত হয়েছে বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা এম বি মানিক। গত বুধবার এ ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

জানা যায়, গত বছরের ডিসেম্বর থেকে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন এম বি মানিক। সেখানে তিনি একটি দোকান পরিচালনা করেন। বুধবার স্থানীয় সময় বেলা তিনটায় একদল সন্ত্রাসী তার নিউইয়র্কের দোকানে চাঁদা চাইতে এলে তাদের সঙ্গে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে সন্ত্রাসীদের গুলিতে তিনি গুরুতর আহত হন। সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

অভি কথাচিত্রের ম্যানেজার স্বপন বাবু রাইজিংবিডিকে বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমি শুনেছি। বিস্তারিত কিছু এখনো জানতে পারিনি। তবে দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আমরা যুক্তরাষ্ট্রে যোগাযোগের চেষ্টা করছি।’

স্বপন বাবু আরো বলেন, ‘যুক্তরাষ্ট্রে তিনি একাই থাকতেন। পরিবারের কেউ তার সঙ্গে থাকত না। এম বি মানিকের বাড়ি ফেনী জেলায়। তার পরিবারের সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

তিনি বাবা-মা, স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন। জানা যায়, এম বি মানিক দুই বছর ধরে আমেরিকায় একটি দোকান পরিচালনা করে আসছিলেন।

এম বি মানিক নব্বইয়ের দশকে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। তারপর দুর্র্ধষ  ছবির মাধ্যমে পূর্ণাঙ্গ পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। এ নির্মাতার উল্লেখযোগ্য ছবি মধ্যে রয়েছে : কঠিন প্রেম,  এক টাকার দেনমোহর, জান আমার জান, জান কোরবান, বলো না তুমি আমার, প্রেম কয়েদী। তার সর্বশেষ পরিচালিত ছবি দুর্র্ধষ প্রেমিক।



মন্তব্য চালু নেই