যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়ার সব যোগাযোগ বন্ধ!

নির্বাচনে হস্তক্ষেপ প্রশ্নে চলমান উত্তেজনার মধ্যে যুক্তরাষ্ট্রের সঙ্গে সব ধরনের যোগাযোগ প্রায় বন্ধ হয়ে গেছে বলে জানিয়েছে রাশিয়া।

রাশিয়া জানিয়েছে, আসন্ন মার্কিন প্রশাসন ন্যাটো সম্প্রসারণের সিদ্ধান্ত বাতিল করবে বলে তারা আশা করছে না এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম রিয়া নভোস্তি এ খবর প্রকাশ করেছে।

রাশিয়ার মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ‘যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রায় সব স্তরের সংলাপ স্থগিত হয়ে গেছে। আমরা একে অপরের সঙ্গে যোগাযোগ করি না অথবা করলেও তা খুবই কম।’

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের ইমেইল হ্যাকিং করেছে রাশিয়া। এর আগে গোয়েন্দা সংস্থা এফবিআই, সিআইএ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের কথা জানায়।

সর্বশেষ গত মঙ্গলবার রিপাবলিকান সিনেটর জন ম্যাককেইন বলেন, প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারে হ্যাকিংয়ে রাশিয়া হস্তক্ষেপ বর্তমান গণতান্ত্রিক রূপের জন্য হুমকি। তিনি বলেন, শিগগিরই বিশ্বের শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়তে পারে। তিনি মস্কোর সঙ্গে কোনো ধরনের সম্পর্ক গড়তে না পারায় মার্কিন নেতৃত্বেরও সমালোচনা করেন।



মন্তব্য চালু নেই