যুক্তরাষ্ট্রের নদীতে প্রথম মুসলিম নারী বিচারকের লাশ

যুক্তরাষ্ট্রের পুলিশ হাডসন নদী থেকে দেশটির প্রথম মুসলিম নারী বিচারকের মৃতদেহ উদ্ধার করেছে। ভাসমান অবস্থায় ছিল মৃতদেহ বলে পুলিশ জানিয়েছে। ৬৫ বছর বয়সী ওই বিচারকের নাম শেইলা আব্দুস সালাম। তিনি নিউইয়র্কের সহযোগী বিচারক ছিলেন। তিনি আফ্রিকান আমেরিকানদের মধ্যেও প্রথম মহিলা যিনি বিচারক হয়েছিলেন।

এরআগে ১২ এপ্রিল সকালে তিনি তার হার্লিনের বাড়ি থেকে নিখোঁজ হন। তার স্বামী পুলিশকে স্ত্রীর নিখোঁজ হওয়ার তথ্য দিয়েছিলেন।

জানাযায়, ম্যানহাটনের হাডসন নদীতে স্থানীয় সময় পৌনে দুইটার দিকে এক নারীর মৃতদেহ ভাসতে দেখে পুলিশে খবর দেয় একজন প্রত্যক্ষদর্শী। পরে পুলিশ এসে মৃতদেহ উদ্ধারের পর জানা যায় এটি যুক্তরাষ্ট্রের প্রথম মহিলা মুসলিম বিচারকের মৃতদেহ।

বার্তা সংস্থা রয়টার্স নিউইয়ক পোস্টকে উদ্ধৃত করে জানায়, বুধবার বাড়ি থেকে নিখোঁজ হন শেইলা। এরপর অনেক খুঁজলেও তার আর সন্ধান পাওয়া যায়নি। তার মৃত্যুর কারণ কি তা জানা যায়নি। পুলিশ বলছে, উদ্ধারের সময় তার শরীর পুরোটাই কাপড়ে আবৃত ছিল। কোন ধরনের ট্রমা কিংবা শারীরিক আঘাতের চিহ্নও ছিলনা। ময়না তদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।

বার্নার্ড কলেজ ও কলাম্বিয়া ল স্কুল থেকে পড়াশোনা শেষ করে তিনি ইস্ট ব্রুকলিন লিগ্যাল সার্ভিসে তার ক্যারিয়ার শুরু করেন। নিউইয়র্ক স্টেট অ্যাসিসটেন্ট অ্যাটর্নি জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। নিউইয়র্ক সিটির বিচারক হওয়ার পর তিনি বিচারবিভাগীয় অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। দ্যা গার্ডিয়ান।



মন্তব্য চালু নেই