“যারা মানুষ হত্যা করে কোন ধর্মেই তাদের ঠাই নেই”

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রতির সৌন্দর্য নষ্ট করে দেশের চলমান উন্নয়ন বাধাগ্রস্ত করতে যারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে পবিত্র রমজান মাসে মানুষ হত্যা করে, কোন ধর্মেই তাদের স্থান নেই।

পুলিশ-জনগণ, শিক্ষক, ছাত্র-ছাত্রী ও প্রত্যেক অভিভাবক আন্তরিক ভাবে পারস্পারিক সহযোগীতার মাধ্যমে সন্ত্রাস, জঙ্গীবাদ, নাশকতা, বোমাবাজী, গোপন হত্যাকারী, মাদক ব্যবসায়ী, নারী নির্যাতন, ইভটিজিং এর মত ঘৃনিত সকল ধরণের ফৌজদারি অপরাধ দমন ও প্রতিরোধ করা সহজ হবে। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর তাই তাদের ছাত্র-ছাত্রীদের অতিমাত্রা পড়া-লেখার প্রতি মনোযোগী হওয়ার জন্য বন্ধুত্বপূর্ণ সর্ম্পক গড়ে তুলতে হবে।

এজন্য সকল অভিভাবকদের আন্তরিকতার সাথে ভূমিকা রাখলে অবশ্যই ছেলে মেয়েকে কোন গোষ্ঠী তাদের স্বার্থ হাসিলের জন্য মগজ ধোলাই করে বিশেষ প্রলোভন দিয়ে বিপদগামী করতে পাড়বে না বরং তারা সচেতনতার কারণে প্রতিবাদী হয়ে উঠবে। দেশের অব্যহত উন্নয়ের অগ্রগতির ধারা বজায় রাখতে যে কোন মূল্যে সন্ত্রাস, জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা রোধে সবাইকে ঐক্যদ্ধ হয়ে যথাযথ ভূমিকা পালন করতে হবে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাণীনগর মহিলা অনার্স কলেজের আয়োজনে কলেজ হল রুমে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অত্র কলেজের দ্বায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ সত্যেন্দ্রনাথ নারায়ন লস্করের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলেজ শিক্ষক আব্দুল মান্নান, শাজাহান আলী, ফরহাদ হোসেন, মো: মামুন, মিজানুর রহমান, এসআই রইচ উদ্দিন হাজারী। উক্ত অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকাসহ প্রায় ৪ শ’ জন ছাত্রী উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই