যাচ্ছেন শফিউল, আসছেন আল-আমিন

রাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন শফিউল। আর লজ্জা নিয়ে ফিরছেন আল-আমিন।
সোমবার রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে যাচ্ছেন পেসার শফিউল ইসলাম।
শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আল আমিন হোসেনকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেয়ার পর বাংলাদেশের বিশ্বকাপ দলে অংশ নিতে দেশ ছাড়ছেন শফিউল। এজন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিকট থেকে অনুমোদনও পাওয়া হয়ে গেছে বিসিবির।
এর আগে গত ১৯ ফেব্রুয়ারি রাতে ব্রিসবেনে টিম ম্যানেজম্যান্টকে না জানিয়ে নির্ধারিত সময় পর হোটেলে ফেরেন আল আমিন। অনাহুত এই শৃঙ্খলাভঙ্গের জন্য দল থেকে বহিস্কার করা হয় টাইগার পেসারকে।
প্রসঙ্গত, ২০১৫ বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ জনের চূড়ান্ত স্কোয়াডের বাইরে শফিউল ইসলামকে স্টান্ডবাই ক্রিকেটার হিসেবে ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। ফলে আল আমিনের প্রস্থানে সুযোগ পাচ্ছেন শফিউল।
আসছেন আল-আমিন
আল-আমিনবহিস্কার হয়েছেন একদিন আগেই। অপেক্ষায় ছিলেন কখন আল আমিনকে দেশের উদ্দেশ্যে পাঠানো হবে। বিলম্ব না করে আজই বিমানে তুলে দেওয়া হয়েছে বাংলাদেশের এই মিডিয়াম পেসারকে। দলীয় সূত্র থেকে জানা গেছে এ খবর। মেলবোর্ন পর্যন্ত স্বাভাবিকভাবেই দলের সঙ্গে ছিলেন আল আমিন। এবং সেখান থেকেই বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা দেন তিনি।

আল আমিনের পরিবর্তে শফিউলকে চেয়ে আইসিসিতে আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতিমধ্যে আইসিসি থেকে অনুমতি মিলেও গেছে। সূতরাং, আজ রাতেই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে আল-আমিনের পরিবর্তে সুযোগ পাওয়া শফিউল রওয়ানা হচ্ছেন। বিসিবি থেকেই এ ব্যাপারে নিশ্চিত করে জানানো হয়েছে।

তবে ২৬ ফেব্রুয়ারি শ্রীলংকার বিপক্ষে খেলতে পারবেন কি না শফিউল, এ ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। জানা গেছে, ব্রিসবেনের মত তেমন না হলেও মেলবোর্নের আকাশে কালো মেঘ জমে আছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে, ম্যাচ নিয়ে এখনই কোন আশঙ্কা আপাতত নেই।



মন্তব্য চালু নেই