যশোরে স্ত্রী নির্যাতন করার অপরাধে এক মাদ্রাসাশিক আটক

যশোর উপশহরের বি বক এলাকার মাদ্রাসাশিক ইদ্রিস আলী তার স্ত্রীকে নির্যাতন করে দীর্ঘদিন ধরে। এ অভিযোগে ইদ্রিস আলীকে আটক করে পুলিশ। সে ঝিনাইদহের মহেশপুর উপজেলার জোকা গ্রামের বাসিন্দা। স্ত্রী রাজিয়া জানায় ১৯৯৮ সালে তার সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে তার স্বামী নানাভাবে নির্যাতন করে আসছিল। এক পর্যায় রাজিয়া খাতুন উপায়হীন হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। এ ঘটনায় মঙ্গলবার রাতেযশোর কোতয়ালি পুলিশ অভিযান চালিয়ে মাদ্রাসাশিক ইদ্রিস আলীকে আটক করে। পুলিশ জানায় রাজিয়া খাতুন বাদি হয়ে স্বামীর বিরুদ্ধে যশোর কোতয়ালি থানায় অভিযোগ করেন। এ অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। ওই দম্পতির পরিবারিক কলহের বিষয়ে ইতোপুর্বে স্থানীয়রা কয়েকবার বিচার-সালিশ করেছেন।

মানবাধিকার দিবস উপলে যশোরে ব্যাপক কর্মসূচি  
বুধবার দুপুরে সনাক কার্যালয়ে আন্তর্জাতিক যুব, দুর্নীতি বিরোধী ও মানবাধিকার দিবস পালন উপলে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে তিনদিনব্যাপী কর্মসূচি গ্রহন করেছে সচেতন নাগরিক কমিটি।
কর্মসূচির মধ্যে রয়েছে, ৮ ডিসেম্বর যুব দিবস উপলে বর্ণাঢ্য, আলোচনা সভা,
৯ ডিসেম্বর দুর্নীতি বিরোধী দিবস উপলে ,দুনীতি বিরোধী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নানা কর্মসুচী পালনের মধ্যদিয়ে পালিত হবে আন্তর্জাতিক যুব, দুর্নীতি বিরোধী ও মানবাধিকার দিবস।



মন্তব্য চালু নেই