যশোরের কিছু খবর :

যশোরে স্কুলছাত্রী হত্যা কান্ডের সাথে জড়িতদের শাস্তি দাবিতে মানববন্ধন

যশোর সদরের বসুন্দিয়া জগন্নাথপুর গ্রামে পঞ্চম শ্রেণীর ছাত্রী সুরাইয়াকে জোর পুর্বক ধর্ষণ করে। পরে তাকে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনার সাথে জড়িতদের আটক ও শাস্তির দাবিতে রবিবার দুপুরে যশোর-খুলনা মহাসড়কের সিঙ্গিয়া বাজার মোড়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের উদ্যোগে মানববন্ধন করেছে।

মানববন্ধনে বসুন্দিয়া ইউনিয়নের বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে । এ সময় অবিলম্বে ধর্ষণ ও হত্যার সাথে জড়িতদের আটক ও ফাঁসির দাবি জানানো হয়।

 

যশোর কোতয়ালি থানায় বোমা বিস্ফোরণে দুই সেনাসদস্যসহ তিনজন আহত
রবিবার দুপুরে যশোর কোতয়ালী থানায় বোমা নিষ্ক্রিয় করার সময় বোমা বিস্ফোরণ ঘটে। এ সময় দুই সেনা ও এক পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতরা হচ্ছেন সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্য সার্জেন্ট বাবর, একই কোরের সৈনিক কোরবান ও যশোর কোতয়ালী থানার কনস্টেবল জাফর।

যশোর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান বোমাগুলো নিষ্ক্রিয় করার সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। এ সময় দুই সেনা ও এক পুলিশ সদস্য আহত হয়। আহতদের যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

যশোর কোতয়ালী থানার এসআই সোলাইমান জানান, পুলিশ বিভিন্ন সময় অভিযান চালিয়ে যে বোমা উদ্ধার করে। সে সব বোমা নিষ্ক্রিয় করতে সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ দল আসে। তারা থানার অভ্যন্তরে বোমাগুলো নিষ্ক্রিয় করার সময় একটি বোমা বিস্ফোরতি হয়। এতে দুই সেনাসদস্য ও এক পুলিশ কনস্টেবল আহত হয়।

 

যশোরে অস্ত্র,গুলি, হাসুয়া বোমাসহ ছয়জন আটক
রবিবার ভোরে যশোর কোতোয়ালি থানা পুলিশ শহরের বেজপাড়া এলাকায় অভিযান চালায়। এ সময় অস্ত্র-গুলি-বোমাসহ এক দম্পতিসহ ৬জনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে শহরের বেজপাড়া ওয়াহেদুজ্জামানের ছেলে রাকিব হাসান ও তার স্ত্রী মহুয়া, সদরের চাদপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে টিপু সুলতান, বেজপাড়া এলাকার পিন্টু, ইয়াসির আরাফাত ও নাদিম মাহমুদ।

যশোর কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালি পুলিশ ভোর তিনটার দিকে শহরের বেজপাাড়া আকবরের মোড় এলাকায় নূরুল ইসলামের বাড়িতে অভিযান চালায়।

এ সময় পুলিশ রাকিব হাসান ও তার স্ত্রী মহুয়া, টিপু সুলতান (৩৪) এবং বেজপাড়া এলাকার পিন্টু, ইয়াসির আরাফাতও নাদিম মাহমুদকে আটক করে। তাদের কাছ থেকে দুটি ওয়ান শুটার গান,৫টি হাসুয়া, ৭টি বোমা, বন্দুক ও রিভলবারের ৬টি গুলি উদ্ধার করে।

 

যশোরে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল
২০ দলীয় জোটের হরতাল-অবরোধের প্রতিবাদে যশোরে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রলীগ। রবিবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদের নেতৃত্বে শহরের মনিহার বাসস্ট্যান্ড এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।



মন্তব্য চালু নেই