যশোরের কিছু খবর

যশোরে রিভলবার, গুলি, ইয়াবা, বিদেশী মুদ্রাসহ সাতজন আটক

যশোর ডিবি ও চাঁচড়া ফাঁড়ি পুলিশ পৃথক অভিযান চালায়। এ সময় সাতজনকে আটক করেছে। তাদের কাছ থেকে বিদেশী রিভলবর গুলি,ভারতীয় চাদর,ফেনসিডিল ইয়াবা ও চার দেশের বিপুল পরিমানের মুদ্রা উদ্ধার করেছে।
আটককৃতরা হচ্ছে,নড়াইল জেলা নড়াগাতি উপজেলার পুটিমারি এলাকার আবু বক্কার মুন্সীর পুত্র মনিরুল ইসলাম মুন্সী,যশোর সদরের পাকদিয়া গ্রামের আমান হোসেনের পুত্র আয়নাল,পতেঙ্গালী গ্রামের আবু দাউদের পুত্র বাদল হোসেন,ঝিনাইদহ জেলার সদরের ইসলাম পাড়ার দুলাল মন্ডলের স্ত্রী মনোয়ারা বেগম,ব্যাপারী পাড়ার নাজমুল মন্ডলের স্ত্রী জহুরা বেগম,কালীগঞ্জ ঘিয়েঘাটি গ্রামের নফর শেখের স্ত্রী লাল বানু ও শহরের বেজপাড়া এলাকার আলাউদ্দিনের বাড়ির ভাড়াটিয়া মৃত নুর মোহম্মদের পুত্র এস্কেন্দার আলী।
শনিবার রাতে যশোর চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ এসআই জামাল উদ্দিন বেনাপোল সড়কের চাঁচড়া চেকপোষ্ট এলাকায় অভিযান চালায়। এ সময় মনিরুল ইসলামকে আটক করে। তার শরীরে বিশেষ কায়দায় রাখা বিপুল পরিমান আমেরিকার ডলার,ভারতীয় রুপি,কুয়েত ,সৌদিআরব ও মালেশিয়ার রিংগিত ও একটি বিদেশী রিভলবার দুই রাউন্ড গুলি উদ্ধার করে। পরে চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ এসআই জামাল উদ্দিন চঁাঁচড়া মাগুর পট্টির সামনে থেকে ১৫০ পিস ইয়াবাসহ এস্কেন্দার আলীকে আটক করে। অপরদিকে ওই রাতে যশোর ডিবি পুলিশ যশোর সদরের সুজলপুর গ্রামের আকবর মিয়ার ফ্যাক্টরী সামনে অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ী বাদল হোসেন ও আয়নালকে আটক করে। তাদের কাছ থেকে ৪০ বোতল ফেনসিডিল উ;্ধার করে। এ ছাড়াও ডিবি পুলিশ যশোর শহরের পালবাড়ী মোড় এলাকায় অভিযান চালায়। এ সময় মনোয়ারা বেগম,জহুরা বেগম ও লাল বানুকে আটক করে। তাদের কাছ থেকে ভারতীয় বিভিন্ন প্রকারের ৬০টি শাল উদ্ধার করেছে।এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় পৃথক মামলা হয়েছে।

যশোরে অবৈধ সারখানায় অভিযান তিন মালিকের বিরুদ্ধে মামলা
যশোর সদরের কৃষি অফিসার ও সার পরিদর্শক মাহফুজুর রহমান শহরের ঢাকা রোড তালতলা এলাকার সাইন বোর্ড বিহীন অবৈধ সার খানায় অভিযান। মামলাএ সময় বিপুল পরিমান ভেজাল সারের প্যাকেট উদ্ধার করে। অভিযানের কথা শুনে ওই প্রতিষ্ঠানের মালিকরা সটকে পড়ে। ওই সারকারখানার তিন মালিকের বিরুদ্ধে কারখানা গুলি হচ্ছে সেফটি এগ্রিকেয়ার মার্কেটিং লাল মাটিয়া মুহম্মদ পুর,ওয়ান এগ্রো দৌলতপুর মহসিন মার্কেট ও এশিয়ান গ্র“প প্রটেকশন লিমিটেড মিরপুর-১০ ঢাকার মালিক।পুলিশ জানায় অবৈধভাবে নিবন্ধন ব্যতীত ভেজাল সার উৎপাদন গুদামজাতকরন,সংরক্ষন,ক্রিয়া ও বাজারজাত করার অভিযোগ রয়েছে।

যশোর-খুলনা সড়কে ট্রাকের ধাক্কায় দুইজন নিহত
রবিবার সকালে যশোর-খুলনা সড়কে ট্রাকের চাপায় দুই মটর সাইকেল আরোহী নিহত হয়েছে।মোটরসাইকেল দূর্ঘটনা নিহতরা হচ্ছে যশোর সদরের নরেন্দ্রপুর এলাকার আবুল হোসেনের ছেলে শেখ শাহিন (৩১) ও একই এলাকার রমজান আলী (৩০)। পুলিশ জানায় রবিবার সকালে শেখ শাহিন ও রমজান আলী মটর সাইকেল যোগে যশোরের দিকে যাচ্ছিলেন। এ সময় পেছন দিক থেকে মাটিবাহী একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। ঘটনাস্থলে রমজানের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর শেখ শাহিন মারা যায়। এ ব্যাপারে যশোর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনামুল হক দুইজন নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

যশোর বধ্যভূমিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন
মুক্তদিবসরবিবার ভোরে শহীদ বুদ্ধিজীবী দিবসে যশোর চাঁচড়া বধ্যভূমিতে বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে। প্রথমে যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, পুলিশ সুপার আনিসুর রহমান, পৌরসভার মেয়র মারুফুল ইসলাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।পরে মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ড, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক, যুব-ছাত্র সংগঠন পুষ্পাঞ্জলি অর্পণ করে।



মন্তব্য চালু নেই