যশোরের খবর (৫/৯/১৪)

## যশোরে মাদকসহ ব্যবসায়ী আটক:
যশোর অফিস: যশোর চাঁচড়া ফাঁড়ি পুলিশ ৫০ লিটার তাড়িসহ এক মাদক ব্যবসায়ীকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আটক করেছে। আটক মাদক ব্যবসায়ী নেছার আলী যশোরের অভয়নগর উপজেলার শংকরপাশা এলাকার মৃত আব্দুল খালেক খানের ছেলে।
চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ এস আই জামাল উদ্দিন জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে নেছার আলী ৫০ লিটার তাড়ি নিয়ে চাঁচড়া চেকপোষ্টে দাড়িয়ে ছিল। এসময় চাঁচড়া ফাঁড়ি পুলিশ তাড়িসহ তাকে আটক করে। এ ব্যাপারে কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

## যশোর জিলা স্কুলের পুকুরে বিষ প্রয়োগ করে ৫০ হাজার টাকার মাছ লুট:
যশোর অফিস: যশোরের জিলা স্কুল পুকুরে প্রকাশ্যে বিষপ্রয়োগে দুবৃত্ত্বরা ৫০ হাজার টাকার লুট করে নিয়েছে।এ ঘটনায় ৫জনকে আসামি করে কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। জিলা স্কুলের প্রধান শিক্ষক
ফরিদূল ইসলাম বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলো, যশোর শহরের সার্কিট হাউজ পাড়ার আমজাদ হোসেনের ভাগ্নে শুকুর আলী, দৌলত খানের ছেলে সাজু, মজিদ মোড়লের ছেলে ফরিদ ও ইসরাফিল, জবেদ আলীর ছেলে সুমন।
ফরিদুল ইসলাম জানিয়েছেন,আসামিরা বুধবার সকাল ১১টায় পূর্ব পরিকল্পিত ভাবে জিলা স্কুলের অভ্যন্তরে পুকুরে বিষ প্রয়োগ করে ৫০ হাজার টাকার মাছ লুট করে নিয়ে যায়।

## বিদ্রোহী সাহিত্য পরিষদের শরৎকালীন কবিতা উৎসব:
যশোর অফিস:বিদ্রোহী সাহিত্য পরিষদ,যশোর এর শরৎকালীন কবিতা উৎসব ও ১৩৪তম সাহিত্য সভা আজ (০৫.০৯.২০১৪) শুক্রবার সকাল ১০টায় যশোর ইনস্টিটিউটের ভূপতি মঞ্চে অনুষ্ঠিত হবে। সংগঠনের সভাপতি অধ্যাপক মো: সামসুজ্জামান ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না সংশ্লিস্ট সকল লেখিয়ে বন্ধুদের উপস্থিত হওয়ার আহবান জানিয়েছেন।

## কেরাত প্রতিযোগিতায় বিজয়ী উমরা হজ্জ্বের সুযোগ জিতলো:
যশোর অফিস: এক কে গ্র“প কেরাত প্রতিযোগিতা-১৪ এ বিজয়ী হয়েছেন জেস লিংক যশোরের এস.ই মো: খালেক। আর এ প্রথম হওয়ার সুবাদে তিনি জিতে নিলেন ওমরা হজ্জ্বে সুযোগ। এ ছাড়া আরমান এন্টারপ্রাইজের পিয়ন বদউজ্জামান দ্বিতীয় স্থান অধিকার করায় তিনি জিতে নেন নগদ ১০ হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকার করে নগদ ৫ হাজার টাকা জিতে নেন এমকে কানেকশন ঝিনাইদাহের এস.ই আবু হাসান। একই সাথে দর্শক ভোটে ৪র্থ হওয়ার গৌরব অর্জন করেছেন আরমান এন্টারপ্রাইজের এস.ই বিল্লাল হোসেন। বৃহস্পতিবার যশোর জেস টাওয়ারে চুড়ান্ত প্রতিযোগিতায় ১০ জনের মধ্যে থেকে বিজয়ী নির্বাচিত করা হয়। এ সময় বিজয়ীদের হাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার তুলে দেন এমকে গ্র“পের চেয়ারম্যান আলহাজ্জ্ব মতিউর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন দৈনিক সমকাল ও চ্যানেল২৪ এর ব্যুরো প্রধান তৌহিদুর রহমান। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্জ্ব মতিউর রহমান মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এটিএম মুজাহার উদ্দীন, খয়েরতলা হাফিজিয়া মাদ্রাসার মোহতামিমহাফেজ মোহাম্মাদ আলী এবং বাইতুল মুকাদ্দাস জামে মসজিদের ইমাম মাওলানা কারী হারুন।

## বেনাপোল সীমান্তে প্রায় ১১লাখ টাকার ভারতীয় মাদকদ্রব্য ও মালামাল উদ্ধার:
যশোরের বেনাপোল সীমান্ত থেকে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ১০ লাখ ৯৪ হাজার ৬শ টাকার ভারতীয় মাদকদ্রব্য ও মালামাল আটক করেছে।
বিজিবির সূত্র জানিয়েছে, যশোরে ২৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা বৃহস্পতিবার ভোরে বেনাপোল ও কাশিপুর সীমান্তে চোরাচালান বিরোধী অভিযান চালায়। এসময় সীমান্তের কাবিলপুর ও আমড়াখালী এলাকার চোরাচালানীদের ধাওয়া করলে তারা ব্যাগ বস্তা ফেলে পালিয়ে যায়। বিজিবির সদস্যরা এসময় চোরাকারবারীদের ফেলে যাওয়া বস্তা-ব্যাগ হতে ৪লাখ ১৬ হাজার টাকা মুল্যের ৬২টি ভারতীয় থ্রীপিস, ১লাখ ২০ হাজার টাকা মূল্যের ১২টি ভারতীয় শাড়ী, ৩লাখ ৩৬ হাজার টাকার ৬০টি ভারতীয় তৈরী পোশাক, ৪৪হাজার টাকা মূল্যের ১১০ বোতল ভারতীয় ফেন্সিডিল, ১লাখ ৭৮হাজার ৬শত টাকা মূল্যের ২৩৪ পিস ভারতীয় কসমেটিকস উদ্ধার করে। আটককৃত মালামালের সর্বমোট মূল্য ১০লাখ ৯৪হাজার ৬শত টাকা।

## যশোরে সাপ্তাহিক ‘স্মৃতি’ পত্রিকার সম্পাদক মদ্যপ অবস্থায় আটক:
যশোর অফিস: যশোর থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘স্মৃতি’ পত্রিকার সম্পাদক গোলাম মোস্তফা কাজলকে মদ্যপ অবস্থায় আটক করেছে পুলিশ। বুধবার রাত ১১টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে থেকে তাকে আটক করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কাজল রাতে মদপান করে মুজিব সড়কন্থ প্রেসক্লাব যশোরের সামনে যান। সেখানে গিয়ে তিনি যশোরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ব্যক্তিত্ব, সাংবাদিকসহ সুশীল সমাজের ব্যাক্তিবর্গের নাম উল্লেখ করে গালিগালাজ করতে থাকেন। সেখানে উপস্থিত সাংবাদিকরা তাকে নিবৃত করতে থাকেন। কিন্তু তিনি কাউকে তোয়াক্কা না করে অব্যহত গালিগালাজ করেন। এক পর্যায়ে কোতয়ালি থানার টহল পুলিশ সেখানে গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়।
উল্লেখ্য, গোলাম মোস্তফা কাজল একজন নামধারী সাংবাদিক। বিভিন্ন জায়গায় গিয়ে সাধারণ মানুষকে হুমকি, পত্রিকায় সংবাদ প্রকাশ করার হুমকি দিয়ে বিভিন্ন অফিস প্রতিষ্ঠানে গিয়ে সুবিধা নিয়ে থাকেন। তার বিরুদ্ধে পতিতাপল্লীসহ বিভিন্ন মাদকের স্পট গুলোতে গিয়ে মাদক সেবন করে থাকেন বলে অভিযোগ রয়েছে।

## যশোরে পুলিশের বিশেষ অভিযানে ৩০জন আটক:
যশোর অফিস: যশোর কোতয়ালি থানা পুলিশ বুধবার রাতে যশোর শহর ও আশেপাশের এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৩০ জনকে আটক করেছে। আটককৃতদের মধ্যে মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী, বিভিন্ন মামলার আসামি রয়েছে।
আটককৃতরা হলো বারান্দী মোল্লাপাড়া এলাকার আল-আমিন, আল-মামুন, রায়পাড়া এলাকার চঞ্চল, পুলিশ লাইন টালিখোলা এলাকার রনি, রেলগেট এলাকার আবুল বাশার, সিরাজসিংহা গ্রামের জাহাঙ্গীর হোসেন, শার্শার দক্ষিণ বুরুজবাগান এলাকার রিপন হোসেন, নড়াইলের কালিয়ার নান্নু শেখ, মনিরামপুরের ঘুঘুরাইল গ্রামের মুকুল হোসেন, সদরের ছাতিয়ানতলা এলাকার আব্দুর রশিদ, লক্ষ্মীপুরের পশ্চিম লতিপুর গ্রামের ইসমাইল হোসেন, সদরের সাহাপুর গ্রামের ইব্রাহিম হোসেন, কামালপুর গ্রামের সাদেক হোসেন, ঘোপ নওয়াপাড়া রোডের আব্দুল্লা, সিটি কলেজ পাড়ার শহিদুল ইসলাম, নাঈম, রায়হান, আইয়ুব হোসেন, রাহাত, নীলগঞ্জ এলাকার মিরাজ, মুড়লী এলাকার ফিরোজ, ঝিকরগাছার ছুটিপুর এলাকার মিলন বিশ্বাস, বিরামপুর এলাকার আল-আমিন, রাসেল, হাসিনা বেগম রেলগেট এলাকার কোরবান আলী প্রমুখ।
কোতয়ালি থানার সেকেণ্ড অফিসার জহুরুল হক জানিয়েছেন, রাতে পুলিশের একাধিক টিম বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করেছে। এর মধ্যে অনেকের বিরুদ্ধে অভিযোগ না থাকায় ছেড়ে দেয়া হয়েছে। আবার ৫৪ ধারায় আটক দেখিয়ে বেশ কয়েকজনকে আদালতে চালান দেয়া হয়েছে।

## যশোরে আলোচিত রাণীসহ দুইজন আটক:
যশোর অফিস: যশোর সদর ফাড়ির পুলিশ আবাসিক হোটেল ম্যাগপাই অভিযান চালায়। এ সময় শহরের আলোচিত দেহ ব্যবসায়ীসহ দুইজনকে আটক করে। আটককৃতরা হচ্ছে শহরের পুলিশ লাইন এলাকার বাচ্চু মিয়ার ছেলে কোমল রায় ও খুলনার ফুলতলা উপজেলার গিলাতলা দক্ষিণপাড়ার আমান উদ্দিনের মেয়ে রাণী খানম।
বুধবার গভীর রাতে যশোর সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রফিকুল ইসালাম ম্যাগপাই হোটেলের ষষ্টতলার ৬০৭ নম্বর রুমে আভিযান চালায়। এ সময় তাদের আটক করেছে। পুলিশ জানায় রাণী একজন শহরের চিহ্নিত দেহ ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে শহরের বিভিন্ন আবাসিক হোটেলে রাত্রি যাপন করে অর্থ উপজিন করে আসছে। গত বুধবার গভীর রাতে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠে। এ খবরে ওই হোটেলে অভিযান চালানো হয়েছে। ইতোপুর্বে মনিহার থেকে আটক হয়। সপ্তাহ খানেক আগে আবাসিক হোটেল আরএস থেকে সে আটক হয়েছিল।

## যশোরে এক অজ্ঞাত কিশোরের লাশ উদ্ধার:
যশোর অফিস: যশোর চৌগাছায় অজ্ঞাতপরিচয় এক কিশোরের (১৩) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার বেলা ১১টার দিকে উপজেলার সলুয়া বাজারের পাশে একটি পুকুর থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য পুলিশ মৃতদেহটি যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
চৌগাছা থানার ওসি আকরাম হোসেন সাংবাদিকদের জানান, সকালে এলাকার এক ব্যক্তি সলুয়া বাজারের পাশে চান্দাআফড়া গ্রামের আদম আলীর পুকুরে মৃতদেহটি দেখতে পেয়ে পুলিশে খবর দিলে সেটি উদ্ধার করা হয়।

## সরকার মিডিয়া ও বিচার বিভাগের উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করছে-তরিকুল:
যশোর অফিস: জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, সরকার মিডিয়া ও বিচার বিভাগের স্বাধীনতার উপর একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করার চেষ্টা করছে। সম্প্রচার নীতিমালা ও বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা অনির্বাচিত সংসদের হাতে দেওয়ার মাধ্যমে দেশকে একদলীয় শাসনের দিকে ঠেলে দিতে চাচ্ছে। বিএনপির সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের সপ্তম কারামুক্তি দিবস উপলক্ষে যশোর জেলা বিএনপি আয়োজিত র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। তরিকুল ইসলাম বলেন, তারেক রহমান আগামী দিনের রাষ্ট্রনায়ক। তিনি শিগগিরই বীরের বেশে দেশে ফিরে আসবেন। কোনো অপশক্তি তার অগ্রযাত্রাকে রুখে দিতে পারবে না।
সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা। এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডঃ সৈয়দ সাবেরুল হক সাবু, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ফারাজী মতিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, নগর বিএনপির সভাপতি ও পৌর মেয়র মারুফুল ইসলাম, মণিরামপুর পৌরসভার মেয়র এ্যাডঃ শহীদ ইকবাল, কেশবুপুর পৌরসভার মেয়র আবদুস সামাদ বিশ্বাস, কোতয়ালি থানা বিএনপির সভাপতি মোহাম্মাদ নূরুন্নবী প্রমুখ।
সমাবেশ শেষে তরিকুল ইসলামের নেতৃত্বে বিশাল র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

## যশোরে জামায়াত নেতা আটক:
যশোর অফিস: জামায়াতে ইসলামী যশোর জেলা শাখার সহকারী সেক্রেটারি সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ইদ্রিস আলীকে জেলগেট থেকে ফের আটক করেছে পুলিশ।
গতকাল বুধবার বেলা ১১টার দিকে পুলিশের এএসআই শহিদুল ইসলাম তাকে আটক করেন। তার বিরুদ্ধে পুলিশের উপর হামলা ও নাশকতার অভিযোগে মামলা রয়েছে। কোতয়ালি থানার সেকেন্ড অফিসার জহিরুল হক জানান, কয়েকটি মামলায় জামিন পেয়ে বুধবার মাওলানা ইদ্রিস আলী যশোর কেন্দ্রীয় কারাগার থেকে বের হন। বের হওয়ার পরপরই পুলিশ তাকে আটক করে।



মন্তব্য চালু নেই