মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে মাছ অবমুক্ত

প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীতে মাছ অবমুক্ত করা হয়েছে। মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদী থেকে কেউ মাছ শিকার করতে পারবেনা। কেউ মাছ শিকার করলে তাকে কঠোর শাস্তি প্রদান করা হবে। প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীতে মাছের অভয়শ্রম গড়ে তোলার মাধ্যমে প্রতি বৎসর হালদা নদী থেকে মা মাছের ডিম সংগ্রহ করার মাধ্যমে ডিম থেকে রেনু ফুটিয়ে সরা দেশে হালদা নদীর মাছের পোনা বিক্রয় করে ঐ মাছের পোনা থেকে শত কোটি টাকার মাছ উৎপাদন করেন মৎসজীবি, মৎস চাষী, ও মৎস খামারিরা।

এ কারনে দেশের মাছের চাহিদা পুরন করতে ও দেশের অর্থনেতিক উন্নয়নে হালদা নদীতে মাছের প্রজনন গড়ে তোলতে হবে। গতকাল সকাল নয়টায় রাউজানের পশ্চিম গহিরা অংকুরী ঘোনা এলাকায় প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীতে বড় সাইজের হালদার পোনা থেকে উৎপাদিত রুই মাছ অবমুক্ত করার সময়ে রেল মন্ত্রনালয় স¤র্পকির্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি একথা বলেন।

হালদা নদীতে রুই মাছ অবমুক্ত কালে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী, রাউজান উপজেলা মৎস কর্মকর্তা নাজিম উদ্দিন, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার ও সাংগঠনিক নেতৃবৃন্দ উপস্থিত ছিল।



মন্তব্য চালু নেই