ম্যাককালামের বিশ্ব সেরা একাদশে রয়েছেন যারা

নিজের পছন্দের সর্বকালের সেরা একাদশ ঘোষণা করেছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তার পছন্দের একাদশের অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি খেলোয়াড় স্যার ভিভ রিচাডর্স। একমাত্র ভারতীয় হিসেবে আছেন সাবেক লিটল মাস্টার সচিন টেন্ডুলকার।

ম্যাককালামের পছন্দের একাদশে আছেন সর্বোচ্চ চারজন অস্ট্রেলিয়ান, তিনজন ওয়েস্ট ইন্ডিজের, দুই নিউজিল্যান্ডের ও একজন করে ভারত ও দক্ষিণ আফ্রিকার। একাদশের ওপেনার হিসেবে টেন্ডুলকারের

সঙ্গী হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। তিন নম্বরে আছেন অস্ট্রেলিয়ার সাবেক দলপতি রিকি পন্টিং।

মিডল-অর্ডার সামলাবেন ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা, রিচাডর্স, দক্ষিণ আফ্রিকার জক ক্যালিস। উইকেটরক্ষক হিসেবে আছেন অস্ট্রেলিয়ার এডাম গিলক্রিস্ট।

বোলিং আক্রমণে তিন পেসারের সাথে একজন স্পিনারকে নিজেদের পছন্দের তালিকায় রেখেছেন ম্যাককালাম। অস্ট্রেলিয়ার মিচেল জনসনের সাথে আছেন ম্যাককালামের সতীর্থ টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। আর একাদশে একমাত্র স্পিনার অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন।

ব্রেন্ডন ম্যাককালামের পছন্দের সেরা একাদশ : ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), সচিন টেন্ডুলকার (ভারত), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), ব্রায়ান লারা (ওয়েস্ট ইন্ডিজ), ভিভ রিচাডর্স (অধিনায়ক, ওয়েস্ট ইন্ডিজ), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), এডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক, অস্ট্রেলিয়া), মিচেল জনসন (অস্ট্রেলিয়া), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), টিম সাউদি (নিউজিল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।



মন্তব্য চালু নেই