মে দিবসে স্মরণকালের বৃহৎ শোডাউন করবে বিএনপি

মে দিবসের শ্রমিক সমাবেশে স্মরণকালের বৃহৎ জনসমাগম ঘটাতে চায় বিএনপি। এ লক্ষ্যে ঢাকা মহানগরের প্রতিটি ওয়ার্ড ও থানায় কাজ শুরু করেছে দলটি।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির এক যৌথসভায় এ কথা জানিয়েছেন নগরের আহ্বায়ক মির্জা আব্বাস।

মহান মে দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ সফল করার লক্ষ্যে এ যৌথ সভার আয়োজন করা হয়। বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা।এতে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিগত আন্দোলনের প্রসঙ্গ টেনে মির্জা আব্বাস বলেন, ওই আন্দোলনে আমাদের অনেক নেতাকর্মী গুম ও খুন হয়েছে। গুম হওয়া নেতাদের আমরা ফেরত চাই। আমাদের প্রত্যাশা, সরকার গুম হওয়া নেতাদের শিগগিরই ফেরত দেবেন।

তিনি আরো বলেন, আন্দোলন করতে গিয়ে গ্রেপ্তার হয়ে অনেকে এখনো জেলে রয়েছেন। এদের মধ্যে আবার অনেকে আছেন, যাদের জেল থেকে বের করার মতো কোনো লোক নেই। তারা যদি আমাদের সাথে যোগাযোগ করেন, তাহলে আমরা তাদের জামিনের ব্যবস্থা করবো।

শ্রমিক সমাবেশ প্রসঙ্গে নগর বিএনপির এ আহ্বায়ক বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে মে দিবসের শ্রমিক সমাবেশে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত হবেন। তাই শুধু শ্রমিক দল নয়, সমাবেশ সফলে বিএনপি, ঢাকা মহানগর ও এর প্রতিটি অঙ্গ-সহযোগী সংগঠনকে কাযকর ভূমিকা রাখতে হবে। সমাবেশে স্মরণকালের বৃহৎ জনসমাগম ঘটাতে হবে।

জনগণের ওপর সরকারের কোনো আস্থা নেই এমন মন্তব্য করে তিনি বলেন, বিগত সিটি করপোরেশন ও চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে সেটা প্রমাণিত হয়েছে। জনগণের ভোটাধিকার হরণ করে কারচুপির মাধ্যমে তারা নির্বাচনে জিততে চায়। গণতন্ত্রের লেবাসে জনগণের ওপর অত্যাচার-নির্যাতন চালিয়ে ও গুম-খুন করে ক্ষমতায় টিকে থাকতে চায় তারা।

বিএনপিকে ধ্বংস করার ষড়যন্ত্র চলছে এমন অভিযোগ করে দলের এ নীতি-নির্ধারক বলেন, বিএনপিকে ধ্বংস করার জন্য নানা ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তবে বিএনপিকে ধ্বংস করা যাবে না। বিএনপি ধ্বংস হওয়ার দলও নয়।

বিএনপির যৌথসভা প্রসঙ্গে তিনি বলেন, যৌথ সভায় শুধু আমরা শীর্ষ নেতারাই কথা বলি, তৃণমূলের কথা শুনি না। দেশের বর্তমান পরিস্থিতিতে তাদের কথা শোনা খুবই দরকার। তাই খুব শিগগিরই মহানগরের একটি যৌথসভা ডাকা হবে। সেখানে আমরা সকল মহলের কথা শুনবো।

যৌথ সভায় আরো উপস্থিত ছিলেন-ঢাকা মহানগরের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ছাত্রদলের যু্গ্ম-সম্পাদক সেলিনা সুলতানা নিশীতা প্রমুখ।



মন্তব্য চালু নেই