মেয়র হানিফ ফ্লাইওভার থেকে বাসস্টেশন অপসারণে রিট

রাজধানীর যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভার থেকে বাসস্টেশন ও ফ্লাইওভারে উঠার সিঁড়ি অপসারণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দাখিল করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাইফুল ইসলাম উজ্জল। গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কপি সংযুক্ত করে রিট আবেদনটি করা হয়। সোমবার বিচারপতি কাজী রেজা-উল হক এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য কার্যতালিকায় থাকবে বলে জানা গেছে।

রিটে স্বরাষ্ট্র সচিব, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি এবং ঢাকা দক্ষিণের মেয়রসহ মোট ১২ জনকে বিবাদী করা হয়েছে।

সাইফুল ইসলাম জানান, যাত্রাবাড়ী ফ্লাইওভারে উঠার জন্য ৬ থেকে ৭টি সিঁড়ি ও বাসস্টেশন আছে। এসব স্টেশনে বাস ও লেগুনা থামিয়ে যাত্রী উঠানামার কারণে প্রায় সড়ক দুর্ঘটনা ঘটছে। গত ৩-৪ মাসে ফ্লাইওভারের ওপরে ১০ জনের বেশি লোক মারা গেছে। এছাড়া বাসস্টেশন থাকার কারণে প্রায়ই যানজট থাকে। বাংলাদেশের অন্যান্য ফ্লাইওভারে সিঁড়ি ও বাসস্টেশন নেই। এসব যুক্তি উল্লেখ করে ফ্লাইওভারে বাসস্টেশন ও সিঁড়ি অপসারণ চেয়ে রিটটি করা হয়েছে।

তিনি জানান, বাসস্টেশন বন্ধ ও সিড়ি অপসারণ চেয়ে গত ১৫ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র সচিব, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজিপি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রকে আইনি নোটিশ দিয়েছি। নোটিশের যথাযথ জবাব না পাওয়ায় উচ্চ আদালতে প্রতিকার চেয়ে জনস্বার্থে রিটটি দায়ে করেছি।



মন্তব্য চালু নেই