মেসি-গার্দিওলা যখন মুখোমুখি

বার্সেলোনার কোচ লুইস এনরিক আক্ষেপের আগুনে পুড়তেই পারেন। উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে তারা যে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বায়ার্ন মিউনিখকে। যে ক্লাবটির কোচ দীর্ঘদিন বার্সেলোনার কোচের দায়িত্বে ছিলেন। অর্জন করেছেন ক্যারিয়ারের সবচেয়ে বেশি সাফল্য। বলতে গেলে বার্সেলোনার হাড়ির খবরও তার জানা।

অন্যদিকে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অপেক্ষাকৃত দুর্বল দল জুভেন্টাসকে। রিয়ালের বিপক্ষে নিকট অতীতে যাদের জয়ের রেকর্ড নেই। বায়ার্ন যে প্রতিপক্ষ হিসেবে শক্ত সেটা স্বীকার করেছেন বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসিও।

ড্র অনুষ্ঠিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে লিওনেল মেসি এক স্ট্যাটাসে উল্লেখ করেন- বায়ার্নের বিপক্ষে তাদেরকে ১১০ ভাগ দিয়ে খেলতে হবে। অন্যদিকে বায়ার্ন কোচ পেপ গার্দিওলাও জানিয়েছেন মেসিকে আমি বহুবার খেলতে দেখেছি। তাকে প্রশিক্ষণ দিয়েছি। এবার আমার ভোগার পালা।

মেসি লেখেন, ‘আমাদেরকে ১১০ ভাগ দিয়ে খেলতে হবে। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালটি আমাদের জন্য নিঃসন্দেহে কঠিন কিছু হবে।’

এবারই প্রথম লিওনেল মেসি তার গুরু পেপ গার্দিওলার বিপক্ষে খেলতে নামবেন। তাই মেসিকে সমীহ করছেন পেপ গার্দিওলা, ‘আমি তার খেলা বহুবার দেখেছি। উপভোগ করেছি। তাকে প্রশিক্ষণ দিয়েছি। এখন আমার ভোগার পালা। তবে আমরা আমাদের সেরা রক্ষণভাগ তৈরি করার চেষ্টা করব। যাতে মেসিকে নিয়ন্ত্রণে রাখতে পারি।’



মন্তব্য চালু নেই