মেসি-এনরিকে দ্বন্দ্ব মিথ্যা নয়

একটা কথা প্রচলিত আছে- যা রটে, তা কিছুটা হলেও বটে। এই প্রবচনটাকেই সত্য বলে প্রমাণ করলেন বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার জেরেমি ম্যাথুউ। সাবেক ভ্যালেন্সিয়া সেন্টারব্যাক স্বীকার করেছেন, চলতি বছরের প্রথম অনুশীলনে লিওনেল মেসির সঙ্গে একটা বচসা লেগেছিল বার্সা কোচ লুইস এনরিকের। যদিও বার্সার পক্ষ থেকে বারবার এই বিষয়টিকে অস্বীকার করা হয়েছে।

স্প্যানিশ লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচে বার্সেলোনার হারের পর মেসি- এনরিকে সম্পর্ক নিয়ে কম জলঘোলা হয়নি। গণমাধ্যমের প্রিয় আলোচ্য বিষয়ে পরিণত হয় এই বিষয়টি। এমনও শোনা গেছে যে কথিত দ্বন্দ্বের জেরে এনরিকের বার্সা অধ্যায় শেষ হচ্ছে। কিংবা মৌসুম শেষে ন্যু ক্যাম্প ছাড়তে পারেন ফুটবলের ক্ষুদে যাদুকর। তা থেকে সহজেই অনুমেয় দুই ক্ষমতাধরের সম্পর্কের তারে একটু হলেও টান পড়েছেই। ম্যাথুউ সেটাই স্বীকার করলেন। সাথে সাথে এও জানালেন যে এটা এমন বড় কোনো বিষয় নয়। প্রত্যেক দলের অন্দরে এমন হয়েই থাকে।

ম্যাথুউ বলেন, ‘জানুয়ারির দ্বিতীয় দিনে দলের অনুশীলনে মেসি ও এনরিকের মধ্যে কিছুটা উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে। ছুটি থেকে ফেরার পর এই ঘটনাটি ঘটে। অনুশীলনে একটা ফাউলকে কেন্দ্র করে এই ঘটনাটা ঘটে। যাতে মেজাজ হারায় লিও। পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে। তবে ড্রেসিং রুমে ফিরেই লিও’র সঙ্গে কথা বলে এনরিকে। পরিস্থিতি ঠিক হয়ে যায়। এর বেশি কিছু নয়। আসলে প্রত্যেক ক্লাবেই এমন ঘটনা ঘটে। কিন্তু দলটার নাম যেহেতু বার্সেলোনা তাই বিষয়টা এমন রঙ ছড়িয়েছে।’ প্রসঙ্গত, ডিসেম্বরের বিরতির পর ৪ জানুয়ারি রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামে বার্সা। ওই ম্যাচে মেসি-নেইমারকে সাইডবেঞ্চে বসিয়ে রাখেন কোচ। আর ম্যাচটাও হেরে যায় বার্সা। এরপর মেসি-এনরিকের দ্বন্দ্ব রূপকথা রঙ ছড়ায় বাতাসে।



মন্তব্য চালু নেই