মেসিকে ছাড়াই জিতল আর্জেন্টিনা

ইনজুরির কারণে খেললেন না লিওনেল মেসি। এমনকি তার সঙ্গে সাইড বেঞ্চে বসে খেলা দেখলেন সার্জিও আগুয়েরো, হ্যাভিয়ের মাচেরানো, ম্যাক্সি রদিগেজ, হাভিয়ের পাস্তোরে, গোলরক্ষক সার্জিও রোমেরোর মত খেলোয়াড়রা। তবুও মেরিল্যান্ডের, ফেডেক্স স্টেডিয়ামে এল সালভাদরের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পেয়ে গেলো আর্জেন্টিনা।

মেসিসহ বেশ কয়েকজন তারকা খেলোয়াড় সাইডবেঞ্চে বসে থাকলেও কোচ জেরার্ডো মার্টিনো সেরা একাদশে রেখেছিলেন কার্লোস তেভেজ এবং অ্যাঞ্জেল ডি মারিয়া এবং গঞ্জালো হিগুয়াইনকে।

র‌্যাংকিংয়ে আর্জেন্টিনা ২ নম্বরে। আর এল সালভাদর রয়েছে ৮৯ নম্বরে। শক্তির পার্থক্য হিসেব করলে আকাশ-পাতাল ব্যবধান। আর্জেন্টিনার সামনে স্রেফ উড়ে যাওয়ার কথা এল সালভাদরের। তবে দ্বিতীয় সারির দল নামিয়ে জেরার্ডো মার্টিনো বলতে গেলে এল সালভাদরের প্রতি দয়া’ই দেখালেন।

Argentinaতবুও লিওনেল মেসি ছাড়া যে জ্বলে উঠলে পারে আর্জেন্টিনা, শনিবার সেটা আরও একবার দেখা গেল। এল ক্ল্যাসিকোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলার সময় ডান পায়ে চোট পেয়েছিলেন মেসি। যদিও তার এই চোট খুব বেশি সিরিয়াস ছিল না। তবুও দলের সঙ্গে বৃহস্পতিবারের অনুশীলনে যোগ দিতে পারেননি তিনি। চোট ও অনুশীলনে যোগ না দেওয়ার কারণে মেসিকে বিশ্রাম দিয়েছিল আর্জেন্টিনা কোচ।

শনিবার শুরুটা অবশ্য ভালো করতে পারেনি আর্জেন্টিনা। বিরতির সময় পর্যন্ত ম্যাচের ফল গোলশূন্য ছিল। বিরতির কিছুক্ষণ পরই গোল এভার বানেগার গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ৫৪ মিনিটে এভার বানেগার গোলটি অবশ্য এলো কিছুটা আত্মঘাতি হয়েই। তার শট এল রেন্ডেরসের পায়ে লেগে এল সালভাদরের জালে জাড়িয়ে যায়।

৮৮ মিনিটে ব্যবধান বাড়ায় আর্জেন্টিনা। ফেডেরিকো ম্যানকুয়েলো গোল করে এল সালভাদরের পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকে দেন।



মন্তব্য চালু নেই