মুসলিম বিদ্বেষী! পাকিস্তানে মুক্তির আগেই নিষিদ্ধ অক্ষয় কুমারের ‘বেবী’

অক্ষয় কুমারের ‘বেবী’ নিষিদ্ধ হল পাকিস্তানে। ছবিটির মুক্তি ও সম্প্রচারে আপত্তি তুলেছে পাক সেন্সর বোর্ড। এক কুখ্যাত সন্ত্রাসবাদীকে ধরতে ভারতীয় গুপ্তচরের অভিযান- পাক টিভির থিয়েটার-অভিনেতা মিকাল জুলফিকার, শোয়েইব মনসুরের ‘খুদা কে লিয়ে’-র ভিলেন মৌলবির রোলে অভিনয় করা রশিদ নাজ অভিনীত ‘বেবী’-র বিষয়বস্তু এটাই।

 

কিন্তু পাক সেন্সর বোর্ডের দাবি, ছবিটিতে মুসলিমদের সম্পর্কে নেতিবাচক ধারণা দেওয়া হয়েছে। তাছাড়া ছবিটির সব নেতিবাচক চরিত্রের মুসলিম নাম রাখা হয়েছে। এজন্য ছবিটি দেখানোর অনুমতি দেয়নি তারা। করাচি ও ইসলামাবাদের সেন্সর বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে পাক সংবাদপত্র ‘ডন’।

 

ইসলামাবাদে ‘বেবী’-র সব সিডি, ডিভিডিও নিষিদ্ধ করা হয়েছে বলে খবর। ছবিটির ডিস্ট্রিবিউটর এভাররেডি পিকচার্স পাক সংবাদপত্রটিকে ‘বেবী’ নিষিদ্ধ হওয়ার কথা জানিয়েছে।

ছবিটি আজই পাকিস্তানে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু শেষ মূহূর্তে করাচির সিনেমা হলগুলি থেকে তাদের ওয়েবসাইট থেকে ছবিটির বিজ্ঞাপন সরিয়ে দেয়।

প্রসঙ্গত পাক সেন্সর বোর্ডের কাঁচির তলায় পড়ে প্রায়ই পাকিস্তান-বিরোধী বিষয়বস্তু আছে, এই যুক্তিতে নিষিদ্ধ হয়ে যায় একাধিক ছবি। কিছুদিন আগেই বোর্ড নিষিদ্ধ করেছিল সলমন খানের ‘এক থা টাইগার’ ছবিটি, কেননা তাতে এক আইএসআই এজেন্টের চরিত্র ছিল।

 

তবে পরিচালক নিরে পাণ্ডেকে উদ্ধৃত করে বলা হয়েছে, ‘বেবী’ মোটেই পাকিস্তান-বিরোধী নয়।



মন্তব্য চালু নেই