‘মুসলিমদের ভোটাধিকার বাতিল করা উচিত’

ভারতে মুসলিমদের ভোটাধিকার বাতিল করা উচিত বলে মন্তব্য করেছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। শিবসেনার মুখপাত্র হিসেবে পরিচিত সামানা পত্রিকায় গত রবিবার প্রকাশিত এক কলামে এ দাবি জানান মহারাষ্ট্র বিধানসভার এই সংসদ সদস্য। খবর টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির।

ভারতে মুসলিমরা ‘ভোট ব্যাংক’ হিসেবে বিবেচিত হন বলে উল্লেখ করেছেন রাউত। মুসলিমদের নিয়ে ভোটের রাজনীতি যেন না হয় সে জন্য তাদের ভোটাধিকার কেড়ে নেওয়ার পক্ষে মত দেন তিনি।

রাউত বলেন, ‘মুসলিমরা এখনো ভোট ব্যাংক হিসেবে ব্যবহৃত হচ্ছে। তাদের কোনো ভবিষ্যৎ নেই। এ কারণেই বাল থ্যাকারে (শিবসেনার প্রতিষ্ঠাতা) মুসলিমদের ভোটাধিকার কেড়ে নেওয়ার দাবি জানিয়েছিলেন। ওটাই সঠিক ছিল। যদি মুসলিমদের ভোটাধিকার কেড়ে নেওয়া হয় তাহলে ‘ধর্মনিরপেক্ষ’ (সেক্যুলার) হিসেবে দাবিদারদের মুখোশ উন্মোচিত হবে।’

থ্যাকারের উদ্ধৃতি দিয়ে ৫৩ বছর বয়সী এ নেতা আরও বলেন, ‘বালা সাহেব ১৫ বছর আগে বলেছিলেন, কয়েক বছরের জন্য মুসলিমদের ভোটাধিকার কেড়ে নেওয়া হোক, তাহলে তাদের ভোটের জন্য লবিং বন্ধ হবে।’

কংগ্রেসসহ অন্যান্য দলের মুসলিম নেতারা রাউতের এ মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন। কেউ কেউ রাউতের বিরুদ্ধে মামলা ঠুকারও হুমকি দিয়েছেন।

তবে শিবসেনার পক্ষ থেকে বলা হয়েছে, রাউত তার কলামের মাধ্যমে মুসলিমদের নিয়ে রাজনীতিকদের রাজনীতির বিষয়টি তুলে ধরেছেন। মুসলিমদের সাহায্য করার পরিবর্তে সবাই তাদের ভুল পথে পরিচালিত করেছে।



মন্তব্য চালু নেই