মুম্বাইয়ের টানা দ্বিতীয় হার

টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় আইপিএলের অষ্টম আসরে টানা দ্বিতীয় পরাজয়ের তিক্ততা পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ১৮ রানে হেরেছে রোহিত শর্মার দল।

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে জর্জ বেইলির ফিফটিতে ৫ উইকেটে ১৭৭ রান রান সংগ্রহ করে পাঞ্জাব। জবাবে হরভজন সিংয়ের ১৯ বলের ফিফটিতেও ৭ উইকেটে ১৫৯ রানের বেশি করতে পারেনি মুম্বাই।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে মুম্বাই। ইনিংসের মাত্র দ্বিতীয় বলে শূন্য রানে সাজঘরের পথ ধরেন দলীয় অধিনায়ক রোহিত। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট খোয়াতে থাকে স্বাগতিকরা।

এক পর্যায়ে মাত্র ৫৯ রানেই ৬ উইকেট হারিয়ে বসে মুম্বাই। এমন অবস্থা থেকেও মুম্বাইয়ের আশা জাগিয়েছিলেন হরভজন ও জগদিশ সুচিত। তবে ১০০ রানের জুটি গড়েও দলের হার এড়াতে পারেননি তারা।

মাত্র ২৪ বলে ৬৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন হরভজন। তার ইনিংসে ছিল ৬টি ছক্কা ও ৫টি চারের মার। হরভজন ফিফটি করেন ১৯ বলে। যা মুম্বাইয়ের দ্রুততম ফিফটির রেকর্ড।

পাঞ্জাবের হয়ে মিচেল জনসন, অক্ষর প্যাটেল ও অনুরিত সিং ২টি করে উইকেট নেন।

এর আগে বেইলির ঝোড়ো ফিফটিতে ১৭৭ রানের লড়াকু পুঁজি পায় পাঞ্জাব। মাত্র ৩২ বলে ৬১ রানে অপরাজিত থাকেন পাঞ্জাব অধিনায়ক। ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকান অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান। এ ছাড়া বীরেন্দর শেবাগ ৩৬ ও মুরালি বিজয় ৩৫ রান করেন।

মুম্বাইয়ের হরভজন ও লাসিথ মালিঙ্গা ২টি করে উইকেট নেন।



মন্তব্য চালু নেই