মুনিরীয়া যুব তবলীগের ফটিকছড়ি পৌরসভা শাখার উদ্বোধন

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর মহাসচিব বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া বলেছেন, আধ্যাত্মিক চেতনা বিকাশের মাধ্যমে যুব সমাজের নৈতিক অধঃপতন রোধ করে তাদেরকে সচ্চরিত্র গঠনে এবং সৎ ও সৃষ্টিশীল কর্ম-চেতনায় উজ্জীবিত করে একটি আলোকিত সমাজ গড়ার প্রত্যয়ে শতাব্দীর শ্রেষ্ঠ সংস্কারক খলিফায়ে রাসুল কাগতিয়ার গাউছুল আজম প্রতিষ্ঠা করেন অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

প্রতিষ্ঠার পর থেকে এ সংগঠন যুব সমাজকে ইসলামের সত্য, সুন্দর ও শৃঙ্খলার পথে ধাবিত করতে এবং সমাজ থেকে অশ্লীলতা ও বেহায়াপনা দূর করতে ব্যতিক্রমধর্মী নানা আধ্যাত্মিক কর্মসূচী নিয়ে বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছে। যার প্রেক্ষিতে আজ সংগঠনের ফটিকছড়ি পৌরসভা শাখার উদ্বোধন হতে যাচ্ছে। বাংলাদেশ ছাড়িয়ে আজ বহির্বিশ্বের বিভিন্ন দেশেও এ সংগঠন দ্রুত বিস্তৃতি লাভ করেছে।

তিনি গত শনিবার সংগঠনের ১৯৮নং ফটিকছড়ি পৌরসভা শাখার উদ্বোধন ও পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন, দেশের মোট জনগোষ্টির বৃহদাংশই হচ্ছে যুব সমাজ। আর তাদেরকে যদি আধ্যাত্মিক শিক্ষার আলোয় পরিশীলিত জীবনযাপনে উজ্জীবিত ও উন্নত নৈতিকতা স¤পন্ন মানুষ হিসাবে গড়ে তোলা যায়, তবে সমাজে আর থাকবে না কোন হিংসা-বিদ্বেষ, হানাহানি, ঘুষ ও দুর্নীতি। বর্তমানে সামাজিক নিরাপত্তা ও শান্তি ফিরিয়ে আনতে এই আলোকিত যুব সমাজই আজ বেশি প্রয়োজন। আর আলোকিত যুব সমাজ গড়তে মুনিরীয়া যুব তবলীগ কমিটির প্রচেষ্ঠা সবসময় অব্যাহত থাকবে।

চবি মাইক্রো বায়োলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ফটিকছড়ি গুলতাজ মেমোরিয়াল স্কুল ও কলেজের অধ্যক্ষ জনাব সেলিম জাহাঙ্গীর, নাজিরহাট ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ জনাব সাইফুল ইসলাম মহসিন, ফটিকছড়ি ডিগ্রী কলেজের দর্শন বিভাগের অধ্যাপক জনাব জয়নাল আবেদীন পাঠান, নারায়ন হাট ডিগ্রী কলেজের অধ্যাপক ইউছুফ মুরাদ, নাজিরহাট জে.এম. আহমদিয়া কামিল মাদরাসার অধ্যাপক মৌলানা মোস্তাফিজুর রহমান, আরবী প্রভাষক মৌলানা মহীউদ্দিন, মৌলানা হাবিবুল্লা, মৌলানা জাহাঙ্গীর আলম, মৌলানা আবু তাহের নঈমী, যুব উন্নয়ন কর্মকর্তা মুহাম্মদ আব্দুল হান্নান, বিশিষ্ট সমাজ সেবক রোজকেয়ান্দর, মুহাম্মদ ইউছুফ,।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাগতিয়া এশাতুল উলুম কামিল এম.এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মুনিরীয়া তবলীগ কমিটি ওলামা পরিষদের সহ-এশায়াত স¤পাদক আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, হাসনাবাদ আহসানুল উলুম মাদরাসার সুপার মওলানা মুহাম্মদ আলিম উদ্দীন এবং মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা (কমান্ডার) মোহাম্মদ ছরওয়ার কামাল চৌধুরী।

মিলাদ-কিয়াম শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি, নবগঠিত ফটিকছড়ি পৌরসভা শাখার সাফল্য এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।



মন্তব্য চালু নেই