মির্জাপুরে ভুল চিকিৎসায় গর্ভবতী মহিলার মৃত্যু

টাঙ্গাইলের মির্জাপুরে সিজার করার সময় এক গর্ভবতী নারীর মৃত্যু হয়েছে। প্রসূতি ঐ মহিলার নাম পারভীন আক্তার(২৭)। তিনি মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের ফতেপুর গ্রামের মজনু মিয়ার স্ত্রী। বৃহস্পতিবার দুপুরের দিকে এই ঘটনাটি ঘটে।

নিহতের পরিবারের সদস্যরা জানান, গতকাল বৃহস্পতিবার সকালে গর্ভবতী পারভীনকে সিজারিয়ান অস্ত্রোপচার করার জন্য তার শ্বশুর বাড়ি থেকে উপজেলা সদরের শহীদ মিনার সংলগ্ন কলেজ রোডে অবস্থিত আল-মদিনা হাসপাতানে নিয়ে আসেন তার পরিবার।

এসময় সেখানে মাতৃত্বকালীন ছুটিতে থাকা মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মহিলা চিকিৎসক এবং ওই হাসপাতালের আবাসিক চিকিৎসক জান্নাতুন নাহার তার অস্ত্রোপচার সম্পন্ন করেন। তখন তিনি কন্যা সন্তান প্রসব করেন। কিন্তু কর্তব্যরত ডাক্তারের ভুল চিকিৎসার কারণে অপারেশন থিয়েটারেই পারভীন মৃত্যুবরণ করেন।

পরবর্তীতে; ডেলিভারীর সময় পারভীনের খিচুনি শুরু হলে অভিযুক্ত ওই চিকিৎসক তাকে ওখান থেকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে স্থানান্তর করার পরামর্শ দেন। ডাক্তার জান্নাতুন নাহারের কথামত পরিবারের সদস্যরা তাকে দ্রুত কুমুদিনীতে নিয়ে যায়। কিন্তু কুমুদিনী হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে দায়িত্বে নিয়োজিত থাকা কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। পরে চিকিৎসক তার প্লাস পরীক্ষা করে বলেন হাসপাতালে পৌঁছাবার পুর্বেই রোগীর মৃত্যু হয়েছে।



মন্তব্য চালু নেই