মির্জাপুরে দিনব্যাপী ব্যাপক আয়োজনে বর্ষবরণ উদযাপিত

টাঙ্গাইলের মির্জাপুরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নানা আয়োজনে বাংলা নববর্ষ ১৪২২ বঙ্গাব্দ কে বরণ করে নিয়েছে উপজেলার সর্বস্তরের জনগণ।

পহেলা বৈশাখ উপলক্ষে সকাল ৯টায় মির্জাপুর উপজেলা প্রাঙ্গন থেকে সব বয়সী মানুষের অংশগ্রহণে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। র‍্যালীটি উপজেলা সদরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়।

পরে উপজেলার বটতলায় বর্ষবরণ উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠান পালিত হয়। এসময় উপস্থিত ছিলেন; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ আলহাজ্ব মোঃ একাব্বর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম আহমেদ, উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, ভাইস-চেয়ারম্যান মনিরুল ইসলাম, মহিলা ভাইস-চেয়ারম্যান শামীমা আক্তার শিফা প্রমুখ।

এছাড়াও উপজেলার সদরের স্বনামধন্য বাইমহাটী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভিন্নধর্মী বর্ষবরণ পালিত হয়। যেখানে ফুটিয়ে তোলা হয় গ্রামীন ঐতিহ্য এবং আবহমান গ্রাম বাংলার রুপ বৈচিত্র। মির্জাপুরের আরেক ঐতিহ্যবাহী শিক্ষাকেন্দ্রে ভারতেশ্বরী হোমস এর ঘরোয়া পরিবেশে ছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

পাশাপাশি বিভিন্ন ক্লাব এবং সংঘের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়ন এর গ্রাম এবং পাড়া মহল্লায় গ্রামীণ খেলাধুলার আয়োজন করা হয়। এরপর সন্ধ্যায় উপজেলার কয়েক স্থানে সাংস্কৃতিক সন্ধ্যায় নাচ-গান পরিবেশিত হয়।।



মন্তব্য চালু নেই